Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষে নির্বাসিত রাবাডা

দু’ধাপ উঠে চার নম্বরে জায়গা করে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিন নম্বরেই থেকে গেলেন ভারতের আর এক বোলার রবীন্দ্র জাডেজা।  দ্বিতীয় স্থানে ইংল্যা

নিজস্ব প্রতিবেদন
১৩ মার্চ ২০১৮ ২০:৫৫
Save
Something isn't right! Please refresh.
কাগিসো রাবাডা। ছবি: রয়টার্স।

কাগিসো রাবাডা। ছবি: রয়টার্স।

Popup Close

আপাতত দু’ম্যাচে নির্বাসিত তিনি কিন্তু তার মধ্যেই আইসিসির টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এলেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডা। দু’ধাপ উঠলেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারানোর ম্যাচে তাঁর দখলে ছিল ১১ উইকেট। তার পরই শীর্ষে উঠে আসা। রাবাডা ২৩তম ক্রিকেটার যিনি ৯০০ পয়েন্টের গণ্ডি পেরিয়ে গেলেন। দক্ষিণ আফ্রিকার প্লেয়ারদের মধ্যে তিনি চতুর্থ। ১৯৯৯-এ ৯০৯ পয়েন্টে পৌঁছেছিলেন শন পোলক। ২০১২তে ৯১২ পয়েন্টে পৌঁছন ভের্নন ফিলান্ডার ২০১৪তে ৯০৯ পয়েন্টে পৌঁছন ডেল স্টেইন। রাবাডার পয়েন্ট ৯০২।

দু’ধাপ উঠে চার নম্বরে জায়গা করে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিন নম্বরেই থেকে গেলেন ভারতের আর এক বোলার রবীন্দ্র জাডেজা। দ্বিতীয় স্থানে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। পাঁচ নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার জোস হ্যাজেলউড। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে তেমন কোনও পরিবর্তন হয়নি। শীর্ষে থেকে গেলেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। দ্বিতীয় স্থানে ভারতের বিরাট কোহালি। তিনে ইংল্যান্ডের জো রুট। চার ও পাঁচে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ভারতের চেতেশ্বর পূজারা ষষ্ঠ স্থান ধরে রাখলেন।

অল-রাউন্ডার র‌্যাঙ্কিংয়েও বিশেষ কোনও পরিবর্তন হল না। শীর্ষেই থেকে গেলেন দীর্ঘদিন ধরে শীর্ষে থাকা বাংলাদেশের সাকিব আল হাসান। দ্বিতীয় ও তৃতীয় স্থানে ভারতের দুই তারকা রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন। চারে ইংল্যান্ডের বেন স্টোকস। পাঁচে দক্ষিণ আফ্রিকার ভেমন ফিলান্ডার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Cricket Cricketer Kagiso Rabada ICC Test Rankingকাগিসো রাবাডা
Something isn't right! Please refresh.

Advertisement