Advertisement
১৯ এপ্রিল ২০২৪
kane williamson

Kane Williamson: টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর কোহলীকে কেন জড়িয়ে ধরেছিলেন? জানালেন উইলিয়ামসন

উইলিয়ামসন মনে করেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হার খুব একটা প্রভাব ফেলবে না ভারতীয় দলে।

বিরাট কোহলীকে জড়িয়ে ধরেন কেন উইলিয়ামসন।

বিরাট কোহলীকে জড়িয়ে ধরেন কেন উইলিয়ামসন। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ১৩:৪৫
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষে বিরাট কোহলীকে জড়িয়ে ধরেছিলেন কেন উইলিয়ামসন। দুই অধিনায়কের সেই ছবি ভাইরাল হয়ে যায় নেটমাধ্যমে। ২০০৮ সাল থেকে একে অপরের মুখোমুখি হচ্ছেন কোহলী এবং উইলিয়ামসন। প্রতিপক্ষ এখন আর শত্রু নেই, বন্ধু হয়ে গিয়েছে বলেই মত উইলিয়ামসনের।

এক সর্ব ভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে উইলিয়ামসন বলেন, “বহু দিন ধরে চিনি কোহলীকে। আমরা বন্ধু হয়ে গিয়েছি। খেলার এটা একটা অপূর্ব দিক। সারা বিশ্বের নানা মানুষের সঙ্গে পরিচয় হয়, বন্ধুত্ব হয়। কোনও কোনও ক্রিকেটার নিজের দলে থাকে, কেউ কেউ বিপক্ষে থাকে। বন্ধুত্ব হয়ে যায় সকলের সঙ্গেই।” ফাইনাল ম্যাচ শেষে কোহলীও উইলিয়ামসন এবং নিউজিল্যান্ড দলের প্রশংসা করেন।

উইলিয়ামসন মনে করেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হার খুব একটা প্রভাব ফেলবে না ভারতীয় দলে। তিনি বলেন, “যে কোনও প্রতিযোগিতায় ফাইনাল থাকে। কিন্তু সেই ম্যাচে হার বা জয় দিয়ে একটা দল কেমন, তা প্রমাণ হয় না। আমরা জানি ভারতের দলটা দারুণ।”

ফাইনাল শেষে দুই দল।

ফাইনাল শেষে দুই দল। ছবি: পিটিআই

সেই দলকেই ফাইনালে হারিয়ে দিয়েছেন কিউই অধিনায়ক। তিনি বলেন, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জিততে পেরে আমরা গর্বিত। তবে হেরেছে বলেই ভারতীয় দলের মান কমে গেল, এরকম নয়। সারা বছর ধরে দেখিয়ে দিয়েছে যে, ওরা কতটা শক্তিশালী। আগামী দিনে যে ওরা আরও সাফল্য পাবে, সেই বিষয় কোনও সন্দেহ নেই।”

ভারত বনাম নিউজিল্যান্ড মানেই টানটান লড়াই, এমনটাই মনে করেন উইলিয়ামসন। তিনি বলেন, “কোহলীদের বিরুদ্ধে খেলতে গেলেই বোঝা যায় একটা দল কতটা ভাল। বল হাতে ওরা ভয়ঙ্কর। বিশ্বের সেরা সিম বোলিং মনে হয় ওরাই করে। স্পিনাররা দুর্দান্ত। সঙ্গে বিশ্বমানের ব্যাটিং তো আছেই। ওদের দলের গভীরতা অনেক বেশি।”

ভারতীয় সমর্থকদের আবেগের কথাও মনে করিয়ে দিয়েছেন উইলিয়ামসন। তিনি বলেন, “গোটা দেশ খেলা নিয়ে আবেগপ্রবণ। অন্য দেশের হয়ে খেললেও, আমার মনে হয় খেলার প্রতি এই আবেগটাকে সম্মান জানানো উচিত। যারা খেলছে তাদের জন্য এটা একটা বাড়তি পাওনা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE