Advertisement
০৭ মে ২০২৪
kane williamson

New Zealand Cricket: গুরুত্ব আইপিএল-কে, পাকিস্তান সফরে নেই কিউই অধিনায়ক

১৮ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে নিউজিল্যান্ড। বিশ্বকাপ সুপার লিগের পাশাপাশি পাঁচটি টি২০ ম্যাচেও খেলবে দুই দেশ।

কেন উইলিয়ামসন।

কেন উইলিয়ামসন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ১৮:১৬
Share: Save:

আইপিএল-কে বেশি গুরুত্ব দিচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আইপিএল-এর পর সংযুক্ত আরব আমিরশাহিতে টি২০ বিশ্বকাপ রয়েছে। তার আগে নিজেদের তৈরি করতে চাইছে নিউজিল্যান্ড। সেই কারণেই পাকিস্তান সফরের দলে কেন উইলিয়ামসন-সহ ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন ও লকি ফার্গুসনের মতো তারকা ক্রিকেটারকে বাদ দিয়েছে তারা।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কর্তা ডেভিড হোয়াইট বলেন, ‘‘বর্তমান পরিস্থিতির উপর নির্ভর করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’ আসলে আইপিএল শেষ হওয়ার পরই আমিরশাহিতে শুরু হবে টি২০ বিশ্বকাপ। সেই কারণে আইপিএল খেললে আবুধাবির পরিস্থিতির সঙ্গে উইলিয়ামসনদের মানিয়ে নিতে সমস্যা হবে না। ফলে লাভবান হবে নিউজিল্যান্ড ক্রিকেট।

১৮ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে নিউজিল্যান্ড। বিশ্বকাপ সুপার লিগের পাশাপাশি পাঁচটি টি২০ ম্যাচেও খেলবে দুই দেশ।

নিউজিল্যান্ড বোর্ড বিবৃতিতে বলেছে, ‘‘টম লাথাম দলের নেতৃত্ব দেবেন এই সফরে। প্রশিক্ষক গ্যারি স্টেড ও লাথেম-সহ বাকিরা জাতীয় দলে যোগ দেবেন টি২০ বিশ্বকাপের সময়। এরপর ভারত সফরে যাবে নিউজিল্যান্ড দল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand kane williamson Trent Boult IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE