Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

UEFA Player of the Year: উয়েফা-সেরা দৌড়ে নেই মেসি, নেমার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ অগস্ট ২০২১ ০৬:২৫
নজরে: পিএসজি-র অনুশীলনে নেমার, মেসি। বৃহস্পতিবার।

নজরে: পিএসজি-র অনুশীলনে নেমার, মেসি। বৃহস্পতিবার।
ছবি: টুইটার।

লিয়োনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বা নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র) নন। উয়েফার বর্ষসেরা ফুটবলারের দৌড়ে এ বার তিন মিডফিল্ডার। ম্যাঞ্চেস্টার সিটির কেভিন দ্য ব্রুইন, চেলসির এনগোলো কান্তে ও জর্জিনহো প্রথম তিন জনের তালিকায় আছেন। এই তিন জনের মধ্যে থেকে বর্ষসেরা ফুটবলার বেছে নেওয়া হবে। ক্লাব ফুটবলের পাশাপাশি ইউরোতেও সারা ফেলেছিলেন ইটালির জর্জিনহো। মেসি আছেন চার নম্বরে, ন’নম্বরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে তালিকায় দশ জনের মধ্যে নেই নেমার।

সেরা হওয়ার দৌড় থেকে ছিটকে যাওয়া মেসি এখন মগ্ন ক্লাবের অনুশীলনে। কবে প্রথম মেসিকে প্যারিস সাঁ জারমাঁ-র জার্সিতে খেলতে দেখা যাবে, তা নিয়ে জল্পনা অব্যাহত। শুক্রবার নেমাররা ফরাসি লিগ ওয়ানে খেলবেন ব্রেস্তের বিরুদ্ধে। এত দিন শোনা যাচ্ছিল, বাইরের মাঠে এই ম্যাচেও আর্জেন্টিনীয় কিংবদন্তিকে নামাবেন না কিলিয়ান এমবাপেদের গুরু মৌরিসিয়ো পচেত্তিনো। কিন্তু সকলকে চমকে দিয়ে ম্যাচের আগের সাংবাদিক বৈঠকে পিএসজি-র ম্যানেজার যা ইঙ্গিত দিলেন, তাতে শুক্রবারই মেসির অভিষেক হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এত দিন বলা হচ্ছিল, উচ্ছ্বাস যে পর্যায়েই পৌঁছক, পচেত্তিনো মেসির ব্যাপারে তাড়াহুড়ো করবেন না। এ’কদিন বলে এসেছেন, সবার আগে প্রাক্তন বার্সা অধিনায়ককে শারীরিক ভাবে ম্যাচ খেলার জায়গায় নিয়ে আসতে চান। কারণ কোপা আমেরিকার পরে এক মাস ফুটবলের সঙ্গে সম্পর্ক ছিল না কিংবদন্তি তারকার। অথচ বৃহস্পতিবার সেই পচেত্তিনোই বলেছেন, ‘‘লিয়ো কাল খেলবে কি না সাংবাদিক বৈঠকের পরেই ঠিক করব। ওর উপস্থিতিটাই বিরাট ব্যাপার। তা ছাড়া লিয়ো আমাদের সঙ্গে যোগ দেওয়ার পরে যা যা ঘটেছে, তার সবই ইতিবাচক। ’’

Advertisement

আগ্রহ এতটাই, ম্যাচের একটা টিকিটও অবিক্রিত নেই। এ-ও শোনা যাচ্ছে, টিকিট রীতিমতো কালোবাজারে বিক্রি হচ্ছে। স্টেডিয়ামে খেলা দেখতে পারেন ১৫ হাজার মানুষ। টিকিটের মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় সাত হাজার টাকা। কিন্তু মেসিকে দেখার আশায় তা কালোবাজারে বিক্রি হচ্ছে ১৩ হাজারে!

আরও পড়ুন

Advertisement