Advertisement
২৮ নভেম্বর ২০২২

সমর্থকদের উন্মাদনায় অভিভূত কিবু

কিবু ভিকুনা এবং তাঁর সহকারী তোরোজ তোমাজ পাওয়েল কার্যক্ষেত্রে কতটা সফল হবেন, তা সময়ই বলবে।

আগমন: কলকাতায় পৌঁছলেন মোহনবাগানের নতুন কোচ কিবু।  নিজস্ব চিত্র

আগমন: কলকাতায় পৌঁছলেন মোহনবাগানের নতুন কোচ কিবু। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ০৩:১০
Share: Save:

আলেসান্দ্রো মেনেন্দেসের পাল্টা স্প্যানিশ কোচ এনে মোহনবাগান কর্তারা যে সদস্য-সমর্থকদের মন অনেকটাই জয় করে নিয়েছেন, বৃহস্পতিবারই তা টের পাওয়া গেল।

Advertisement

কিবু ভিকুনা এবং তাঁর সহকারী তোরোজ তোমাজ পাওয়েল কার্যক্ষেত্রে কতটা সফল হবেন, তা সময়ই বলবে। কিন্তু এ দিন দুই কোচকে আনতে দমদম বিমানবন্দরে যা ভিড় হয়েছিল, তা সাম্প্রতিক কালে সনি নর্দে ছাড়া কোনও ফুটবলার বা কোচের শহরে আসার সময় হয়নি। প্ল্যাকার্ড, পতাকা, উত্তরীয়, ফুল নিয়ে কয়েকশো সবুজ-মেরুন সমর্থক হাজির হয়েছিলেন স্প্যানিশ ও পোলান্ডের দুই কোচকে স্বাগত জানাতে। কিন্তু দুজনকেই দ্রুত নিয়ে যাওয়া হয় গাড়িতে। অনেকেই সঙ্গে ফুল ও উত্তরীয় ছুড়ে দেন তাঁর গাড়ি লক্ষ্য করে। সংবদামাধ্যমের সঙ্গে কথা বলেননি ভিকুনা। ক্লাব কর্তারা জানান, সোমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন দেবজিৎ মজুমদার, আজহারউদ্দিন মল্লিকদের নতুন কোচ। জুলাইয়ের প্রথম সপ্তাহেই অনুশীলনে নামার কথা কিবুর। তার আগেই দুই বিদেশি-সহ বাকি ফুটবলাররা শহরে আসবেন। সে রকমই জানাচ্ছেন কর্তারা। কলকাতা লিগ এবং ডুরান্ড কাপ রয়েছে জুলাইয়ের শেষ। তবে শোনা যাচ্ছে ডার্বি নিয়ে দড়ি টানাটানি শুরু হয়েছে। আইএফএ কর্তারা চাইছেন ডুরান্ডে দুই প্রধান মুখোমুখি হওয়ার আগেই কলকাতা লিগের ডার্বি করে ফেলতে। ডুরান্ড কর্তারা চাইছেন উল্টোটা। ৫ জুলাই আইএফএর নতুন সচিব নির্বাচন হয়ে গেলে এই বিষয়টি নিয়ে ধোঁয়াশা কাটতে পারে।

এ দিকে আজ, শুক্রবার বিকেলে মোহনবাগান তাঁবুতে সদস্যদের সাধারণ সভা ডাকা হয়েছে। বাৎসরিক হিসাব-নিকেশ পেশ ছাড়াও নবনির্মিত আধুনিক ক্যান্টিনেরও উদ্বোধন হবে একশো আঠাশ বছরের পুরনো ক্লাবে। নিবার্চনের সময় কর্তারা নানা প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার অনেককিছুই পূরণ হয়নি। কর্তারা জানিয়েছিলেন, মোহনবাগান দেশের সর্বোচ্চ লিগেই খেলবে। কিন্তু বর্তমানে যা পরিস্থিতি, তাতে আইএসএলকেই সেরা লিগের মর্যাদা দিতে চলেছে ফেডারেশন। এবং সেখানে মোহনবাগানের খেলার সম্ভবনা নেই। আই লিগে খেলতে হবে। তা নিয়ে সভায় বিতর্ক হতে পারে। অন্য বছর এই সভায় সাংবাদিকদের প্রবেশের অধিকার থাকলেও এ বার তা থাকছে না। এ দিকে শোনা যাচ্ছে, জুলাইয়ের শুরুতেই শহরে আসছেন লাল-হলুদের কোচ আলেসান্দ্রো।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.