Advertisement
২৬ এপ্রিল ২০২৪
All England Championship

ফ্রান্সের প্রতিপক্ষকে হারিয়ে অল ইংল্যান্ডের দ্বিতীয় রাউন্ডে শ্রীকান্ত

সাইনা আগেই অল ইংল্যান্ড ব্যাডমিন্টন প্রতিযোগিতা থেকে নাম তুলে নিয়েছেন। প্রথম রাউন্ডে হেরে গিয়েছেন সিন্ধুও। তাই ভরসা পুরুষরাই। প্রথম রাউন্ড জিতে সেই আশা কিছুটা বাড়ালেন শ্রীকান্ত।

picture of Kidambi Srikanth

অল ইংল্যান্ডের দ্বিতীয় রাউন্ডে উঠলেন শ্রীকান্ত। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ২২:৩১
Share: Save:

অল ইংল্যান্ড ব্যাডমিন্টন প্রতিযোগিতার প্রথম রাউন্ডে জয় পেলেন ভারতের কিদম্বি শ্রীকান্ত। ১৯-২১, ২১-১৪, ২১-৫ ব্যবধানে তিনি হারালেন ফ্রান্সের টোমা পোপোভকে। প্রথম দুই গেমে হাড্ডাহাড্ডি লড়াই হলেও তৃতীয় গেম সহজেই জিতে নেন ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড়।

বিশ্ব ক্রমপর্যায় শ্রীকান্ত রয়েছেন ২২ নম্বরে। ফ্রান্সের পোপোভ ২৫ নম্বরে। ক্রমতালিকায় অবস্থানের বিচারে হাড্ডাহাড্ডি লড়াই প্রত্যাশিত ছিল। যদিও অভিজ্ঞতায় প্রতিপক্ষের থেকে অনেকটাই এগিয়ে ছিলেন ভারতের শ্রীকান্ত। সেই অভিজ্ঞতাকে সম্বল করেই ফ্রান্সের ২৪ বছরের প্রতিপক্ষকে হারিয়ে দিলেন তিনি।

শুরুটা ভাল করতে পারেননি শ্রীকান্ত। প্রথম গেলে লড়াই করেও হেরে যান ১৯-২১ ব্যবধানে। তবে দ্বিতীয় গেম থেকে ধীরে ধীরে খেলার রাশ নিয়ে নেন তিনি। দ্বিতীয় গেম শ্রীকান্ত জিতলেন ২১-১৪ ব্যবধানে। প্রথম গেমের মত র‌্যালি করতে দেননি প্রতিপক্ষকে। ম্যাচে সমতা ফেরানোর পর আর রোখা যায়নি ৩০ বছরের ভারতীয়কে। তৃতীয় গেমে পোপোভকে দাঁড়াতেই দিলেন না তিনি। সহজে নির্ণায়ক গেম জিতে প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেলেন শ্রীকান্ত।

সাইনা নেহওয়াল আগেই অল ইংল্যান্ড ব্যাডমিন্টন প্রতিযোগিতা থেকে নাম তুলে নিয়েছেন। পিভি সিন্ধু মহিলাদের সিঙ্গলসের প্রথম রাইন্ডেই চিনা প্রতিযোগী মান ঝাংয়ের কাছে হেরে ছিটকে গিয়েছেন। ফলে এ বারের অল ইংল্যান্ডে মহিলাদের সিঙ্গলসে ভারতের আর কোনও প্রতিযোগী নেই। তাই সিঙ্গলসে ভারতের ভরসা পুরুষরাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

All England Championship kidambi srikanth badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE