Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Kidambi Srikanth: ট্রফি নিয়ে ফিরব, সতীর্থদের বার্তা ছিল শ্রীকান্তের

ম্যাচের পরে বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার প্রতিনিধিকে শ্রীকান্ত বলেন, ‍‘‍‘প্রতিযোগিতা শুরুর এক সপ্তাহ আগে থেকেই আমাদের আত্মবিশ্বাস বেড়েছিল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ মে ২০২২ ০৬:১২
Save
Something isn't right! Please refresh.
স্বপ্নপূরণ: টমাস কাপ ট্রফি হাতে তৃপ্তির হাসি শ্রীকান্তের। টুইটার

স্বপ্নপূরণ: টমাস কাপ ট্রফি হাতে তৃপ্তির হাসি শ্রীকান্তের। টুইটার

Popup Close

টমাস কাপে সাফল্য আনতে তিনি এতটাই মরিয়া ছিলেন যে, ভারতীয় পুরুষ ব্যাডমিন্টন দলের হোয়াটসঅ্যাপ গ্রুপের নাম দিয়েছিলেন ‍‘উই উইল ব্রিং ইট হোম’। ইন্দোনেশিয়াকে হারিয়ে ভারতের প্রথম বার টমাস কাপ জেতার পরে জানালেন কিদম্বি শ্রীকান্ত।

ফাইনালে ভারত হারিয়েছে ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে। রবিবার তাইল্যান্ডে ভারতের লক্ষ্য সেন, সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি-চিরাগ শেট্টি জুটি ও শ্রীকান্ত নিজেদের ম্যাচ জেতায় ভারতকে ফিরতি ডাবলস ও সিঙ্গলস ম্যাচ খেলতে হয়নি। ৩-০ জিতে ইতিহাস তৈরি করে ভারতীয় ব্যাডমিন্টনের পুরুষ দল।

ম্যাচের পরে বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার প্রতিনিধিকে শ্রীকান্ত বলেন, ‍‘‍‘প্রতিযোগিতা শুরুর এক সপ্তাহ আগে থেকেই আমাদের আত্মবিশ্বাস বেড়েছিল। তখনই দলের গণমাধ্যমে ওই গ্রুপ তৈরি হয়েছিল। আমরা জানতাম টমাস কাপ জেতার জন্য যোগ্য এই দল। কিন্তু খেতাব হাতে তুলতে গেলে আমাদের ধারাবাহিকতা বজায় রাখা প্রয়োজনীয় ছিল।’’ যোগ করেন, ‘‘ব্যাঙ্ককে আসার পরে আমাদের দল ভাল খেলতে শুরু করে। পরিবেশও ভাল ছিল। আমরা সব সময়েই এক অপরের পাশে দাঁড়িয়েছি। যা আমাদের দলের পক্ষে কাজে লেগেছে।’’

Advertisement

উল্লেখ্য, তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে তৈরি ভারতীয় দল ফাইনালে ওঠার পথে দুর্দান্ত খেলে হারায় পাঁচ বারের চ্যাম্পিয়ন মালয়েশিয়া ও ইউরোপের অন্যতম সেরা শক্তি ডেনমার্ককে। ২০১৭ সালে সিঙ্গলসে এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় হয়েছিলেন শ্রীকান্ত। কিন্তু ছন্দে না থাকায় টোকিয়ো অলিম্পিক্সে যেতে পারেননি। কিন্তু এ বছরের শুরু থেকে বিশ্ব চ্যাম্পিয়নশিপে রানার্স হওয়ার পরে দুরন্ত ছন্দে রয়েছেন। শ্রীকান্ত বলছেন, ‍‘‍‘আমি খুব খুশি। প্রতিটা জয় ও সাফল্যই আলাদা। ভারত এর আগে কখনও টমাস কাপ জেতেনি। সেই কাপজয়ী দলের সদস্য হয়ে আমি দারুণ খুশি। দলের জয়ে অবদান রাখতে পারলে ভালই লাগে।’’ আরও বলেছেন, ‘‘এই প্রতিযোগিতায় সব ম্যাচেই আমি জিতেছি। যা দলের কাজে লেগেছে। এটাই তৃপ্তির।’’

এ দিকে, ক্লান্তির কারণে আসন্ন তাইল্যান্ড ওপেন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন পুরুষ ডাবলসের দুই তারকা সাত্ত্বিক এবং চিরাগ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, টমাস কাপে খেলর সময় পায়ে চোট পেয়েছিলেন চিরাগ। তাই তিনি বিশ্রাম নিতে চান। বিষয়টি তাঁরা জানিয়েও দিয়েছেন জাতীয় ব্যাডমিন্টন সংস্থাকে।

তাইল্যান্ড ওপেন শুরু হচ্ছে আজ, মঙ্গলবার থেকে। ছেলেদের সিঙ্গলসের প্রথম রাউন্ডে শ্রীকান্ত খেলবেন ব্রাইস লেভেরজের বিরুদ্ধে। এইচ এস প্রণয়ের প্রতিপক্ষ ড্যারেন লিউ। বি সই প্রণীত খেলবেন জাপানের কোকি ওয়াটানবে-এর বিরুদ্ধে। সৌরভ বর্মার প্রতিপক্ষ জুনিয়র পোপভ। মেয়েদের সিঙ্গলসে পি ভি সিন্ধু খেলবেন যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা প্রতিপক্ষের বিরুদ্ধে। সাইনা নেহওয়াল খেলবেন কোরিয়ার কিম গা ইয়ুন-এর বিরুদ্ধে।

ছেলেদের ডাবলসে খেলবে এম আর অর্জুন এবং ধ্রুব কপিলা জুটি। মিক্সড ডাবলসে খেলবে অশ্বিনী পোন্নাপ্পা এবং বি সুমিত রেড্ডি জুটি। মেয়েদের ডাবলসে দেখা যাবে পালক অরোরা এবং উন্নতি হুডা জুটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement