Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Keiron Pollard

ছয় বলে ছয় ছক্কা, যুবরাজ, গিবসের কীর্তি স্পর্শ করলেন পোলার্ড

২০০৭ সালে একদিনের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার গিবস এবং টি২০ বিশ্বকাপে যুবরাজ ছয় ছক্কা মারেন।

ছয় ছক্কা পোলার্ডের।

ছয় ছক্কা পোলার্ডের। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২১ ১০:৩০
Share: Save:

এক ওভারে ছয় ছক্কা। আন্তর্জাতিক ক্রিকেটে এত দিন এমন কীর্তি ছিল হার্শেল গিবস এবং যুবরাজ সিংহের দখলে। সেই তালিকায় এ বার নাম লেখালেন কায়রন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। ক্যারিবিয়ান দৈত্যের ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা। ৪ উইকেটে ম্যাচ জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ।

শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়ের তৃতীয় ওভারে ৩৬ রান নেন পোলার্ড। তার আগের ওভারেই হ্যাটট্রিক করেছিলেন ধনঞ্জয়। এভিন লুইস, ক্রিস গেল এবং নিকোলাস পুরানকে পর পর ফিরিয়ে দেন তিনি। সেই আনন্দ যদিও বেশি ক্ষণ স্থায়ী হতে দেননি পোলার্ড। তাঁর দাপটে ১৩.১ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় ক্যারিবিয়ানরা। সিরিজের প্রথম টি২০ ম্যাচও জিতে নেন পোলার্ডরা।

২০০৭ সালে একদিনের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার গিবস এবং টি২০ বিশ্বকাপে যুবরাজ ছয় ছক্কা মারেন। বিশ্বকাপের মতো বড় মঞ্চে না হলেও পোলার্ডের এই কীর্তি ছোট করা যাবে না। ম্যাচে যদিও ১১ বলে ৩৮ রান করেন তিনি। তবে দলকে জয় এনে দেওয়ার জন্য তা ছিল যথেষ্ট। প্রথমে ব্যাট করে ১৩১ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। ১৩.১ ওভারে সেই রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেট হারিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

t20 Sri Lanka West Indies Keiron Pollard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE