×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুন ২০২১ ই-পেপার

উমেশ কি বিশ্রামে, জানেই না কেকেআর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ এপ্রিল ২০১৭ ০৩:৪৭

আইপিএলের শুরুর দিকের কয়েকটি ম্যাচে খেলতে পারবেন কেকেআরের প্রধান স্ট্রাইক বোলার উমেশ যাদব? শুক্রবার বিকেল থেকে এই জল্পনা শুরু হয়েছে। কিন্তু বিস্ময়কর হচ্ছে, এ নিয়ে সে ভাবে কোনও খবর কেকেআর শিবিরের কাছে রাত পর্যন্ত এসে পৌঁছয়নি।

ভারতীয় বোর্ডের মেডিক্যাল টিম উমেশ ও গুজরাত লায়ন্সের রবীন্দ্র জাডেজাকে অন্তত দু’সপ্তাহ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়ে নির্দেশিকা জারি করেছে বলে শোনা যাচ্ছে। যদিও বোর্ডের পক্ষ থেকে সরকারি ভাবে রাত পর্যন্ত কিছু জানানো হয়নি।

বিকেলে নাইটদের প্র্যাকটিস ম্যাচ চলাকালীন উমেশদের নিয়ে এমন খবর ছড়িয়ে পড়ে। এমন খবর সত্যি হলে কেকেআর শিবিরের উদ্বিগ্ন হয়ে পড়ার কথা কারণ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজে বল হাতে আগুন ঝরিয়েছেন উমেশ। নাইট শিবির অবশ্যই তাকিয়ে রয়েছে তাদের হয়েও যেন ফাস্ট বোলার একই রকম বিধ্বংসী হয়ে উঠতে পারেন। কিন্তু শুক্রবার রাত পর্যন্ত বোর্ড থেকে কোনও বার্তা এসে পৌঁছয়নি কেকেআর কর্তাদের কাছে। উমেশকে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

Advertisement

কোনও কোনও মহলের আশঙ্কা, উমেশ যেহেতু টানা ১২টি টেস্ট খেলেছেন এবং সাড়ে তিনশো ওভার বোলিং করেছেন, তাঁর বিশ্রাম দরকার। তাই বোর্ডের মেডিক্যাল টিম তাঁকে দু’সপ্তাহ বিশ্রাম নেওয়ার উপদেশ দিলেও দিয়ে থাকতে পারে। সেক্ষেত্রে ১৩ এপ্রিল ইডেনে নাইটদের প্রথম হোম ম্যাচের আগে খেলতে পারবেন না ফাস্ট বোলার।

কেকেআর সিইও বেঙ্কি মাইসোর জানান, ‘‘আমাদের কাছে বোর্ড থেকে কোনও বার্তা আসেনি। যদি আসে তা হলে বোর্ডের সঙ্গে এ নিয়ে কথা বলতে হবে। সত্যিই যদি যুক্তিগ্রাহ্য কারণ থাকে, তা হলে উমেশকে বিশ্রাম দিতে হবে। যদিও ও আমাদের বোলিংয়ের অন্যতম প্রধান অস্ত্র।’’

Advertisement