Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

IPL Final: রাসেলকে পাওয়ার আশায় নাইটরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ অক্টোবর ২০২১ ০৭:৩৮


ফাইল চিত্র

বেঙ্কটেশ আয়ারের মধ্যে স্টিভন ফ্লেমিংয়ের ছায়া খুঁজে পাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের প্রধান মেন্টর ডেভিড হাসি। একই সঙ্গে জানিয়ে দিলেন, শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফাইনালের জন্য ফিট হয়ে যাবেন আন্দ্রে রাসেল। প্রাক্তন অস্ট্রেলীয় ব্যাটার মনে করছেন, বেঙ্কটেশের ব্যাটিংই শারজার কঠিন পিচে নাইটদের জয়ের মঞ্চ তৈরি করে দিয়ে গিয়েছিল। ৪১ বলে ৫৫ করে দলের হয়ে সর্বোচ্চ রান ছিল বাঁ-হাতি ওপেনারেরই। ম্যাচের সেরাও হন তিনি।

কঠিন হয়ে যাওয়া ম্যাচ শেষ ওভারের পঞ্চম বলে রাহুল ত্রিপাঠীর ছক্কায় জেতে কেকেআর। হাসি বলছেন, ‘‘বেঙ্কটেশ এ বারের আবিষ্কার। শুধু দারুণ এক জন খেলোয়াড়ই নয়, খুব ভাল মানুষও। প্রথম বল থেকে দারুণ স্ট্রোক খেলেছে। ওর মারা কয়েকটা বড় ছক্কা খেলার মোড় ঘুরিয়ে দিয়ে গিয়েছে। আমাদের জয়ের কাছে নিয়ে গিয়েছে।’’ তার পরেই যোগ করেন, ‘‘বেঙ্কটেশ লম্বা, ওকে দেখে স্টিভন ফ্লেমিংয়ের ক্লোন মনে হয়। উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে ওর।’’ শুক্রবার ফাইনালে কোচ ফ্লেমিংয়ের চেন্নাই সুপার কিংসের মুখোমুখি বেঙ্কটেশ, শুভমন গিলদের নাইট রাইডার্স।

একই সঙ্গে হাসি জানিয়ে যান, আন্দ্রে রাসেল ফাইনালের জন্য ফিট হয়ে গিয়েছেন। ‘‘আমার মনে হয় রাসেল ফিট হয়ে যাবে। ও প্র্যাক্টিসে সব কিছুই করতে পারছে। ফিজ়িয়োদের সঙ্গে কথা বলে দেখতে হবে, কিন্তু আমার মনে হয় রাসেলকে পাওয়া যাবে।’’ রাসেল খেললে বসবেন কে? ক্যারিবিয়ান তারকার জায়গায় খেলা শাকিব-আল-হাসান বড় অবদান রেখেছেন গত কয়েকটি ম্যাচে কেকেআরের জয়ে।

Advertisement

হাসিও স্বীকার করছেন, ‘‘সবাই ফিট। হেড কোচের কাজ কঠিন হতে চলেছে।’’ ফাইনালে শিশিরের প্রভাব বড় হয়ে দেখা দিতে পারে বলে মনে করছেন হাসি। ‘‘আশা করব আগে থেকেই মাঠের কর্মীরা স্প্রে করবেন ভাল করে। যাতে দু’দলই সমান সুবিধা পায়। না হলে টস খুব বড় হয়ে দেখা দিতে পারে।’’ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জিতে তৃতীয় বার আইপিএল ট্রফি জয়ের স্বপ্ন দেখছেন নাইটরা। হাসির কথায় তারই প্রতিধ্বনি, ‘‘আশা করি, আমরা পারব। দারুণ খেলে ফাইনালে পৌঁছেছে দল। চেন্নাইয়ের বিরুদ্ধে দুর্দান্ত একটা ফাইনাল হতে যাচ্ছে।’’

বিশ্বকাপ নিয়ে ভাবছেন না বেঙ্কটেশ: টি-টোয়েন্টি বিশ্বকাপের নেট বোলার হিসেবে ভারতীয় দলের সঙ্গে রেখে দেওয়া হচ্ছে তাঁকে। ম্যাচের সেরার পুরস্কার নিতে এসে বেঙ্কটেশ আয়ার বলে যান, তিনি বিশ্বকাপ নিয়ে এখনই ভাবছেন না। ‘‘সকালেই খবরটা আমি পেয়েছি। তবে ওটা নিয়ে ভাবিনি। এই ম্যাচটার উপরেই মনোনিবেশ করেছিলাম। আর একটা ম্যাচ রয়েছে। ফাইনালেই মন দিতে চাই এখন।’’

আরও পড়ুন

Advertisement