×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

বর্ণবিদ্বেষী টুইট মর্গ্যানদের, কী সিদ্ধান্ত নিতে চলেছে কেকেআর?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ জুন ২০২১ ১৫:৫১
অইন মর্গ্যান।

অইন মর্গ্যান।
ফাইল ছবি

অলি রবিনসনের টুইট-কাণ্ডে কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে এসেছে ইংল্যান্ড শিবিরে। একে একে বিভিন্ন ক্রিকেটারের পুরনো বর্ণবিদ্বেষমূলক টুইট সামনে আসতে শুরু করেছে। এর মধ্যে রয়েছেন অইন মর্গ্যান, জস বাটলার এবং জেমস অ্যান্ডারসন। টুইট-কাণ্ডের সঙ্গে জড়িয়ে গিয়েছে আইপিএল-এর নামও।

মর্গ্যান শুধু ইংল্যান্ডের সীমিত ওভারের দলের অধিনায়কই নন, তিনি কেকেআর-এরও নেতা। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড যেখানে উল্লিখিত ক্রিকেটারদের ব্যাপারে তদন্ত শুরু করেছে, তখন কেকেআর কী করবে তা নিয়ে প্রশ্ন ছিল অনেকেরই। তারই উত্তর দিলেন দলের কর্তা বেঙ্কি মাইসোর।

এক সংবাদপত্রে সাক্ষাৎকারে মাইসোর জানিয়েছেন, বর্ণবিদ্বেষের বিরুদ্ধে কড়া অবস্থান নেওয়া থেকে পিছপা হবেন না তাঁরা। মাইসোরের কথায়, “কেকেআর-এ কোনও ধরনের বর্ণবিদ্বেষের কোনও স্থান নেই। টুইটের ব্যাপারে আমরা বিস্তারিত কিছু জানি না। তাই এই মুহূর্তে মন্তব্য করার জায়গায় নেই। পুরো প্রক্রিয়া সম্পন্ন হোক। তারপরেই কোনও সিদ্ধান্তে আসা যাবে।”

Advertisement

মর্গ্যান এবং বাটলার তাঁদের টুইটে ভারতীয়দের ইংরেজি বলা নিয়ে কটাক্ষ করেছিলেন। মর্গ্যানের দলের প্রতিক্রিয়া পাওয়া গেলেও, বাটলারকে নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি তাঁর আইপিএল দল রাজস্থান রয়্যালস।

Advertisement