×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জানুয়ারি ২০২১ ই-পেপার

ওয়ার্নারের চোট নিয়ে মন্তব্য, সোশ্যাল মিডিয়ায় সমালোচিত রাহুল

সংবাদ সংস্থা
সিডনি৩০ নভেম্বর ২০২০ ১৬:৫৩
সমালোচিত লোকেশ রাহুল। -ফাইল চিত্র।

সমালোচিত লোকেশ রাহুল। -ফাইল চিত্র।

ডেভিড ওয়ার্নারের চোট নিয়ে লঘু মন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচিত লোকেশ রাহুল। তাঁর খেলোয়াড়োচিত মানসিকতা নিয়েও তোলা হয়েছে প্রশ্ন। 

গত কাল ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ফিল্ডিং করার সময়ে চোট পান ওয়ার্নার। যন্ত্রণাকাতর ওয়ার্নার খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দেয়, তৃতীয় ওয়ানডে ম্যাচ এবং তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে নামতেই পারবেন না ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের মেরুদণ্ড ওয়ার্নার। তিনি না খেললে চাপে পড়ে যাবে অস্ট্রেলিয়া।

গত কাল ম্যাচের শেষে অস্ট্রেলিয়ার বাঁ হাতি ওপেনারের চোট প্রসঙ্গে রাহুল হাল্কা মেজাজে বলেন, “ওয়ার্নারের চোট ঠিক কতটা গুরুতর, তা আমাদের জানা নেই। তবে ও যদি দীর্ঘদিন চোটের জন্য মাঠের বাইরে থাকে, তা হলে ভালই হয়। কারও চোট নিয়ে কিছু বলা উচিত নয়, তবে ওয়ার্নার অস্ট্রেলিয়া দলের অন্যতম প্রধান ব্যাটসম্যান। তাই ও যদি দীর্ঘদিন মাঠের বাইরে থাকে, তাহলে আমাদের দলেরই সুবিধা হবে।”

Advertisement

আরও পড়ুন: অজি শিবিরে বড় ধাক্কা, চোটের জন্য ছিটকে গেলেন ডেভিড ওয়ার্নার

রাহুলের এমন মন্তব্যের পরেই সমালোচনার ঝড় ওঠে। সোশ্যাল মিডিয়ায় এক ক্রিকেট ভক্ত লিখেছেন, ‘আমার মনে হয় ভারতের সহ অধিনায়কের আরও একটু রসবোধের দরকার রয়েছে। এক জন চোট পয়েছে। তার পর কী ভাবে তা নিয়ে উপহাস করা সম্ভব। এই ধরনের মন্তব্য না করে ভাল করে খেলো’।

 


আর এক ভক্ত লিখেছেন, ‘লোকেশ রাহুল এক জন খেলোয়াড়। আর ওই কি না চাইছে ওয়ার্নার দীর্ঘ সময় চোটের জন্য বাইরে থাকুক? অত্যন্ত নিন্দনীয়। কোথায় গেল স্পোর্টসম্যানশিপ?’

 


Advertisement