Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

ক্রাইস্টচার্চে কে? জেমিসনের দুর্দান্ত পারফরম্যান্সে দল বাছতে প্রবল সমস্যায় নিউজিল্যান্ড

সংবাদ সংস্থা
ওয়েলিংটন ২৪ ফেব্রুয়ারি ২০২০ ১৪:৪০
জেমিসন চিন্তায় ফেলে দিয়েছেন নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্টকে। ছবি— এএফপি।

জেমিসন চিন্তায় ফেলে দিয়েছেন নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্টকে। ছবি— এএফপি।

অভিষেক টেস্ট ম্যাচে বল ও ব্যাট হাতে নজর কেড়েছেন কাইল জেমিসন। ৬ ফুট ৮ ইঞ্চির কিউয়ি অলরাউন্ডারের দুরন্ত পারফরম্যান্স নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্টের সমস্যা বাড়িয়ে দিয়েছে।

ক্রাইস্টচার্চের দ্বিতীয় টেস্টে কি উইনিং কম্বিনেশন ভাঙবেন কিউয়ি অধিনায়ক? প্রথম টেস্টে বল হাতে ৩৯ রানে ৪ উইকেট নিয়েছেন জেমিসন। ব্যাট হাতেও কিউয়ি পেসার ৪৫ বলে ৪৪ রান করেন তিনি। জেমিসনের এই পারফরম্যান্সের পরে কি নীল ওয়্যাগনার ঢুকতে পারবেন দ্বিতীয় টেস্টে?

ব্যক্তিগত কারণে প্রথম টেস্টে খেলেননি ওয়্যাগনার। দ্বিতীয় টেস্টে দলে ফিরতে চান তিনি। উইলিয়ামসন বলেছেন, ‘‘অভিষেক টেস্ট ম্যাচে দারুণ পারফর্ম করেছে কাইল। সাদা বলের ক্রিকেটে বিভিন্ন ক্ষেত্রে ও নিজের অবদান রেখেছে। উচ্চতার সুযোগ ও বেশ কাজে লাগায়। কাইলের উচ্চতা বেশি হওয়ায় বল করার সময়ে বাউন্সও পায়।’’ বেসিন রিজার্ভে জেমিসনের বাউন্স বুঝতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা।

Advertisement

আরও পড়ুন: ভারতের হারে হতাশ ভক্তরা ক্ষোভ উগরে দিলেন সোশ্যাল মিডিয়ায়

প্রথম টেস্ট জিতে ওঠার পরেই দ্বিতীয় টেস্টেের দল নিয়ে কোনও মন্তব্য করতে চাননি উইলিয়ামসন। কিন্তু জেমিসনের পারফরম্যান্স যে দলের ভিতরে সুস্থ প্রতিযোগিতা বাড়িয়ে দিয়েছে তা কিউয়ি অধিনায়কের কথাতেই পরিষ্কার। উইলিয়ামসন বলেছেন, ‘‘নীল (ওয়্যাগনার) দলে ঢোকার জন্য মুখিয়ে রয়েছে। আমাদের দলে ম্যাট হেনরিও রয়েছে। দারুণ পারফরমার ও।’’

এখনও অনেক কিউয়ি বোলার পুরোদস্তুর ফিট হননি। তাঁদের মধ্যে রয়েছেন লকি ফার্গুসনও। তাঁরা সবাই সুস্থ হয়ে দলে ফিরলে নিউজিল্যান্ডের পেস আক্রমণ সামলানোই কঠিন হয়ে যাবে। কিউয়ি অধিনায়ক বলেছেন, ‘‘আমাদের অনেক ফাস্ট বোলারেরই চোট রয়েছে। সবাই চোট সারিয়ে ফিরে এলে দলের গভীরতাও বাড়বে।’’

আরও পড়ুন: ‘আমি ভালই খেলছি, ব্যাটিং নিয়ে চিন্তিত নই’

কিন্তু জেমিসন কি দ্বিতীয় টেস্টে থাছেন? না কি দলে ঢুকছেন ওয়্যাগনার? আপাতত এই উত্তরটা কেউ দেননি। কিউয়ি নির্বাচকদের মাথা ব্যথা বাড়িয়ে দিয়েছেন জেমিসন।

আরও পড়ুন

Advertisement