Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

EPL: শেষ মুহূর্তের গোলে আর্সেনালের শেষরক্ষা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ অক্টোবর ২০২১ ০৬:৪৭
সংযুক্ত সময়ে গোল করলেন আলেকজ়ান্দ্রে ল্যাকাজেটে

সংযুক্ত সময়ে গোল করলেন আলেকজ়ান্দ্রে ল্যাকাজেটে
ছবি সংগৃহীত।

ইপিএলে রুদ্ধশ্বাস নাটক! ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে অবিশ্বাস্য ভাবে আর্সেনাল সমতা ফেরাল সংযুক্ত সময়ের পঞ্চম মিনিটে। যা নিয়ে ক্রিস্টালের ম্যানেজার প্যাট্রিক ভিয়েরাকে বলতে শোনা গেল, ‘‘এটা মেনে নেওয়া সত্যিই কঠিন। যে কোনও অবস্থায় ম্যাচটা আমাদের জেতার কথা।’’

মজার ব্যাপার, ভিয়েরাকে বলা হয় আর্সেনালেরই কিংবদন্তি! প্রাক্তন এই মিডফিল্ডার এখন আবার ক্রিস্টাল প্যালেসের কোচ। যে ক্লাব এমিরেটস স্টেডিয়ামে সোমবার একটা কর্নার বিপন্মুক্ত করতে না পারায় অপ্রত্যাশিত ভাবে ড্র করল আলেকজ়ান্দ্রে ল্যাকাজেটের করা সংযুক্ত সময়ের (৯০+৫) গোলে।

শুরুটা কিন্তু ভালই করেছিল গানার্স। আট মিনিটে ১-০ করে দেন পিয়ের এমরিক আবুমেয়ং। কিন্তু প্রথম গোলের পরেই ক্রমশ ছন্দ হারিয়ে ফেলে আর্সেনাল। যার সুযোগ নিতে ভুল করেননি ভিয়েরার ফুটবলারেরা। এবং আবার গানার্সের বিরুদ্ধে জ্বলে ওঠেন সেই ক্রিশ্চিয়ান বেনটেক। ৫০ মিনিটে তিনিই সমতা ফেরান। আর বিপক্ষের একটা ভুল পাস ধরে কার্যত একক প্রচেষ্টায় ৭৩ মিনিটে ২-১ করেন ওদোসোনে এদোউয়ার্ড। আর্সেনাল অবশ্য আবুমেয়ং গোল করার আগেই ২-২ করতে পারত। কিয়েরান টিয়ার্নির শট পোস্টে না লাগলে। এই ড্রয়ে আর্সেনাল ইপিএল টেবলে ১২ নম্বরে উঠে এল। শেষ ছ’টি ম্যাচেই আবুমেয়ংরা হারেননি। আর ক্রিস্টাল প্যালেস এখন ১৪ নম্বরে। এখন শীর্ষে চেলসি। পয়েন্ট আট ম্যাচে ১৯।

Advertisement

ইংল্যান্ডের শাস্তি: উয়েফার নির্দেশে ইংল্যান্ডকে তাদের নিজেদের মাঠে দু’টি ম্যাচ খেলতে হবে দর্শকশূন্য গ্যালারির সামনে। ইউরোপীয় ফুটবলের নিয়ামক সংস্থা এতটা কড়া শাস্তি দিল, গত জুলাইয়ে ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো ফাইনালে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ায়। অবশ্য দ্বিতীয় যে ম্যাচটি ফাঁকা স্টেডিয়ামে খেলতে হবে, তা আগামী দু’বছরের জন্য স্থগিত রাখা হয়েছে।

আরও পড়ুন

Advertisement