Advertisement
০২ মে ২০২৪
Leander Paes

ফ্র্যাঞ্চাইজ়ি লিগে লিয়েন্ডার, বাংলার দল কিনছেন কলকাতার টেনিস তারকা

চার বছর ধরে হচ্ছে টেনিস প্রিমিয়ার লিগ। পুণে, হায়দরাবাদ, বেঙ্গালুরু এবং পঞ্জাবের ফ্র্যাঞ্চাইজ়ি খেলত এত দিন। লিয়েন্ডারের উদ্যোগে এ বার পঞ্চম বছর থেকে খেলবে বাংলাও।

picture of Leander Paes

ফ্র্যাঞ্চাইজ়ি লিগে বাংলার দল কিনলেন লিয়েন্ডার। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৭:৩৫
Share: Save:

টেনিস প্রিমিয়ার লিগে আগামী বছর থেকে দেখা যাবে বাংলার দল। প্রতিযোগিতার পঞ্চম মরসুমে বাংলার দল নামাতে উদ্যোগী হয়েছেন লিয়েন্ডার পেজ। বাংলার ফ্র্যাঞ্চাইজ়ি কিনতে লিয়েন্ডারের সঙ্গে হাত মিলিয়েছেন ব্যবসায়ী ইয়াতিন গুপ্তে।

লিয়েন্ডার নিজের শহরের ফ্র্যাঞ্চাইজ়ির মালিকানা পেয়ে খুশি। ১৮টি গ্র্যান্ড স্ল্যামের মালিক বলেছেন, ‘‘কলকাতায় আমার জন্ম। এখানকার দলের সহ-কর্ণধার হতে পেরে আমি দারুণ খুশি। এই শহরের সঙ্গে আমার অনেক স্মৃতি জড়িয়ে। দেশের অন্যতম সেরা টেনিস কেন্দ্র সাউথ ক্লাব। এখানে ডেভিস কাপের প্রচুর ম্যাচ হয়েছে। জয়দীপ মুখোপাধ্যায়, জিশান আলির মতো কিংবদন্তি টেনিস খেলোয়াড় উঠে এসেছেন কলকাতা থেকে। আমি নিশ্চিত বাংলার দল খেললে টেনিস প্রিমিয়ার লিগের গুরুত্ব আরও বাড়বে। আগের বছরগুলোর থেকে অনেক অকর্ষণীয় হবে।’’

এই প্রতিযোগিতায় বাংলার দল নামানো নিয়ে ইয়াতিন বলেছেন, ‘‘টেনিস প্রিমিয়ার লিগের অংশ হতে পেরে আমরা খুশি। টিপিএল এখন ভারতের প্রধান টেনিস প্রতিযোগিতা। লিগ পর্বে কঠিন লড়াই হয়। আমরা এমন একটা দলে বিনিয়োগ করছি, যে দল অন্যদের সঙ্গে সমানে সমানে লড়াই করতে পারবে। ভারতীয় টেনিসে বিনিয়োগ করার সুযোগ পেয়ে আমরা খুশি। আশা করছি, এ ভাবে আমরা ভারতীয় টেনিসকে এগিয়ে নিয়ে যেতে পারব।’’ টেনিসের দারুণ ভক্ত বাংলার ফ্র্যাঞ্চাইজ়ি অন্যতম কর্ণধার। লিয়েন্ডারকে পাশে পেয়ে উচ্ছ্বসিত তিনি। বলেছেন, ‘‘এক জন টেনিস ভক্ত হিসাবে ভারতীয় টেনিসকে এগিয়ে নিয়ে যেতে চাই।’’

টেনিস প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজ়ি পুণে জাগুয়ারের অন্যতম কর্ণধার সোনালি বেন্দ্রে। হায়দরাবাদ স্ট্রাইকার্সের আংশিক মালিকানা রয়েছেন রাকুল প্রীত সিংহের। বেঙ্গালুরু প্যাটার্নসের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর সানিয়া মির্জা এবং পঞ্জাব টাইগার্সের অন্যতম কর্ণধার তাপসী পন্নু। এই দলগুলির সঙ্গে এ বার লড়াইয়ে নামতে চলেছে লিয়েন্ডারের বাংলা। সর্ব ভারতীয় টেনিস ফেডারেশনের উদ্যোগে এবং মহারাষ্ট্র স্টেট লন টেনিস অ্যাসোসিয়েশনের আয়োজনে এই প্রতিযোগিতা হয় পুণের বালেওয়ারি স্টেডিয়ামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leander Paes bengal Tennis tennis league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE