Advertisement
১৯ এপ্রিল ২০২৪
copa del rey

বার্সার হয়ে মেসির শেষ ট্রফি? জোড়া গোলে কোপা দেল রে চ্যাম্পিয়ন করলেন বার্সিলোনাকে

শনিবার প্রথমার্ধে কোনও গোল হয়নি। কিন্তু দ্বিতীয়ার্ধে ১২ মিনিটের ঝড়ে উড়ে গেল বিলবাও।

ট্রফি নিয়ে মেসি।

ট্রফি নিয়ে মেসি। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ১৪:২৪
Share: Save:

বার্সিলোনার হয়ে কি শেষ ট্রফি জিতে ফেললেন লিয়োনেল মেসি? শনিবার রাতে অ্যাথলেটিক বিলবাওকে ৪-০ ব্যবধানে উড়িয়ে কোপা দেল রে জিতল বার্সিলোনা। জোড়া গোল করলেন মেসি। সেই সঙ্গে সমর্থকদের প্রশ্ন তুলে দিলেন যে এটাই ক্লাবের হয়ে তাঁর শেষ ট্রফি কি না।

দীর্ঘদিন ধরেই মেসির বার্সিলোনা ছাড়া নিয়ে জল্পনা চলছে। আর্জেন্টিনার ফুটবলার নিজে কোনও জবাব দেননি। কিন্তু সরাসরি প্রত্যাখ্যানও করেননি। যদি এটাই তাঁর শেষ ম্যাচ হয়, সেক্ষেত্রে মুহূর্তটিকে স্মরণীয় করে রাখলেন তিনি। জোড়া গোলের পর বলেছেন, “যে ক্লাবে আমার সারাজীবন কাটিয়েছি সেখানকার অধিনায়ক হতে পেরে গর্বিত। এই ট্রফি হাতে তোলাও একটা বিশেষ অনুভূতি।”

শনিবার প্রথমার্ধে কোনও গোল হয়নি। কিন্তু দ্বিতীয়ার্ধে ১২ মিনিটের ঝড়ে উড়ে গেল বিলবাও। ওই সময়েই চারটি গোল হল। ৬০ মিনিটে প্রথমে বার্সাকে এগিয়ে দেন আঁতোয়া গ্রিজম্যান। তিন মিনিট পরেই গোল ফ্রেঙ্কি দে জংয়ের। পরের দুটি গোল মেসিরই। ক্লাবের হয়ে সপ্তম কোপা দেল রে জিতলেন মেসি। বার্সিলোনা এই ট্রফি ঘরে তুলল ৩১ বার। ম্যাচের পর কোচ রোনাল্ড কোমান বলেছেন, “খেতাব জেতাই আমার কাছে গুরুত্বপূর্ণ। ক্লাবে অনেক বদল হয়েছে। কিন্তু ট্রফিজয়ের প্রতি আমাদের লক্ষ্য বদলায়নি।”

এদিকে, ম্যাঞ্চেস্টার সিটির চতুর্মুকুট জয়ের আশায় জল ঢেলে দিল চেলসি। শনিবার এফএ কাপের সেমিফাইনালে হাকিম জিয়েচের একমাত্র গোলে সিটিকে হারিয়ে দিল তারা। সিটির পক্ষে খারাপ খবর, চোটের জন্য বেরিয়ে যান কেভিন দে ব্রুইন। তবে ইপিএলে সেরা দাবিদার এখনও সিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE