Advertisement
২৬ এপ্রিল ২০২৪
football

Euro Cup Final: আতঙ্কে ভুগছি না, বলছেন বোনুচ্চি

ওয়েম্বলি-আতঙ্কে আদৌ ভুগছেন না তাঁরা। বরং গ্যালারি থেকে ইংল্যান্ডের জন্য দর্শকদের গর্জন তাঁদের আরও ভাল খেলার শক্তি জোগাবে।

লিয়োনার্দো বোনুচ্চি।

লিয়োনার্দো বোনুচ্চি। ফাইল চিত্র।

মাউরো বোয়ারচিয়ো
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ০৭:৫১
Share: Save:

ওয়েম্বলি-আতঙ্কে আদৌ ভুগছেন না তাঁরা। বরং গ্যালারি থেকে ইংল্যান্ডের জন্য দর্শকদের গর্জন তাঁদের আরও ভাল খেলার শক্তি জোগাবে।

ইউরো-মহারণের আগে এ ভাবেই পাল্টা হুঁশিয়ারি দিয়ে রাখলেন ইটালি রক্ষণের অন্যতম সেরা স্তম্ভ লিয়োনার্দো বোনুচ্চি। করোনাবিধি মেনে রবিবার ওয়েম্বলিতে ম্যাচ দেখার জন্য অনুমতি দেওয়া হয়েছে হাজার খানেক ইটালি সমর্থককে। যা নিয়ে ৩৪ বছরের ইটালি তারকা বলেছেন, “আমরা কিন্তু ভীত নই। বরং গ্যালারিতে ইংল্যান্ড সমর্থক বেশি থাকবেন বলে আমরা আরও ভাল খেলার প্রেরণা পেয়ে যাব।”

গত কয়েকদিন ধরে গণমাধ্যমে একটি কথা খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। যেখানে বলা হয়েছে ইটালি রক্ষণের বয়স ৭০ (বোনুচ্চির বয়স ৩৪, সতীর্থ জর্জে কিয়েল্লিনির বয়স ৩৬)। সেই প্রসঙ্গে রসিকতা করে জুভেন্টাস ডিফেন্ডার বলেছেন, “বলতে পারে ফাইনালে লড়াই হবে তরুণ বনাম প্রবীণের। ওদের আক্রমণ ভাগ রীতিমতো ভাল। এক মুহূর্তের জন্যও আমাদের মনঃসংযোগ নষ্ট হলে চলবে না। সারাক্ষণই সতর্ক থাকতে হবে।’’ ওয়েম্বলিতে ইউরো জয়ের নকশা তৈরি করে ফেলেছেন ইটালি কোচ রবের্তো মানচিনিও। তিনি বলেছেন, “রুদ্ধশ্বাস একটা ফাইনাল হতে চলেছে। আমি মনে করি, ইংল্যান্ডকে চাপে রাখতে হলে ম্যাচের প্রথম মিনিট থেকে আক্রমণ করতে হবে এবং তারই সঙ্গে যত তাড়াতাড়ি সম্ভব, গোল করে ফেলতে হবে।” তিনি আরও বলেছেন, “তবে ইংল্যান্ড নিঃসন্দেহে ভাল দল। সতর্ক আমাদেরও থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Euro Cup Leonardo Bonucci
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE