Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

এই কারণেই কি বার্সা ছাড়তে এতটা মরিয়া মেসি?

সংবাদ সংস্থা
বার্সেলোনা ২৬ অগস্ট ২০২০ ১৬:৪৯
বার্সার উপরে অসন্তুষ্ট মেসি। ছবি—টুইটার।

বার্সার উপরে অসন্তুষ্ট মেসি। ছবি—টুইটার।

প্রাণের বার্সা ছাড়তে এত মরিয়া কেন লিয়োনেল মেসি? সেই কোন ছোটবেলায় রোজারিও থেকে বার্সেলোনায় চলে এসেছিলেন ফুটবলের রাজপুত্র। তার পর থেকে বার্সেলোনাই তাঁর সব।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, নতুন কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে কথাবার্তার পরে চূড়ান্ত হতাশ মেসি স্থির করে ফেলেন বার্সায় তিনি আর থাকবেন না। সেই কারণেই ফ্যাক্স করে বার্সা কর্তাদের তিনি চল‌ে যাওয়ার কথা জানিয়ে দেন।

কোম্যান ঠিক কী বলেছিলেন মেসিকে? জানা গিয়েছে, মেসির সঙ্গে আলোচনার সময়ে রুড গুলিট-মার্কো ভ্যান বাস্তেনদের প্রাক্তন সতীর্থ কোম্যান আর্জেন্টাইন মহাতারকাকে বলেছেন, ‘‘স্কোয়াডে যে সব বিশেষ সুযোগ সুবিধা তুমি পেতে, সে সব আর পাবে না। তোমাকে এখন দলের জন্য সব কিছু করতে হবে। আমি এ ব্যাপারে অনড়। তোমাকে সব সময় ক্লাব নিয়েই চিন্তাভাবনা করতে হবে।”

Advertisement

আরও পড়ুন: গুয়ার্দিওলার কোচিংয়ে খেলতে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন মেসি?

নতুন কোচের এমন কথা ভাল ভাবে নেননি মেসি। কোম্যানের কাছ থেকে এমন কথা শোনার পরেই মেসি স্থির করে ফেলেন বার্সেলোনা ছাড়বেন। এর মধ্যেই এক মিনিটের ফোন কলে সুয়ারেজকে বার্সা থেকে ছেঁটে ফেলেন কোম্যান।

সুয়ারেজের বিদায়ের কিছু ক্ষণ পরেই মেসি তাঁর সিদ্ধান্ত জানিয়ে দেন। একই দিনে এমন জোড়া ধাক্কার পরে ‘এলএম ১০’-এর ভক্তরা বিক্ষোভ দেখান। তাঁরা ক্লাব সভাপতি বার্তেমিউয়ের পদত্যাগ চাইছেন। আগ্নেয়গিরির আর এক নাম এখন এফ সি বার্সেলোনা।

আরও পড়ুন

Advertisement