Advertisement
০৩ ডিসেম্বর ২০২২

নির্বাসনের মুখে পড়তে পারেন মেসি

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে চিলির মিডফিল্ডার গ্যারি মেদেলের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন আর্জেন্টিনা অধিনায়ক। টিভি রিপ্লেতে দেখা গিয়েছে, বল দখলের লড়াইয়ের সময় মেসি প্রথমে আঘাত করেন মেদেলের পায়ে।

ছবি এএফপি।

ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৯ ০৪:৩০
Share: Save:

কড়া শাস্তির মুখে পড়তে চলেছেন লিয়োনেল মেসি। দু’বছরের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসিত হতে পারেন তিনি।

Advertisement

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে চিলির মিডফিল্ডার গ্যারি মেদেলের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন আর্জেন্টিনা অধিনায়ক। টিভি রিপ্লেতে দেখা গিয়েছে, বল দখলের লড়াইয়ের সময় মেসি প্রথমে আঘাত করেন মেদেলের পায়ে। তার পরে পিছন থেকে ধাক্কা মারেন। এর পরেই মেজাজ হারিয়ে মেসিকে কাঁধ ও বুক দিয়ে বারবার আঘাত করেন চিলির মিডফিল্ডার। রেফারি দু’জনকেই লাল কার্ড দেখান। ক্ষিপ্ত আর্জেন্টিনার ফুটবলারেরা ম্যাচের পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেননি। প্রতিযোগিতার আয়োজক ও রেফারির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন মেসি। তিনি বলেছিলেন, ‘‘জঘন্য রেফারিং ও সংগঠকদের দুর্নীতির সঙ্গী হতে চাইনি আমরা। যে-ভাবে সেমিফাইনাল ও তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে খারাপ রেফারিংয়ের শিকার হতে হয়েছে, তার পরে এ ছাড়া আর কোনও উপায় নেই।’’ ১৪ বছর পরে আর্জেন্টিনার জার্সিতে লাল কার্ড দেখে মেসি অভিযোগ করেন, ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে এমন রেফারিং হচ্ছে।

ক্ষুব্ধ দক্ষিণ আফ্রিকা ফুটবল কনফেডারেশন (কনবেমল) রবিবার মেসির অভিযোগ উড়িয়ে বিবৃতিতে জানায়, ‘‘কোনও প্রমাণ ছাড়া যে ভাবে সত্যকে বিকৃত করে অভিযোগ করা হয়েছে, তা কোপা আমেরিকার ঐতিহ্যের বিরোধী। প্রতিযোগিতার সম্মানহানি করা হয়েছে।’’ সোমবার ইংল্যান্ডের সংবাদমাধ্যমের দাবি, মেসিকে দু’বছরের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসিত করা হতে পারে। সে ক্ষেত্রে আগামী দু’বছর মেসি ছাড়া খেলতে নামবে আর্জেন্টিনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.