Advertisement
০৩ অক্টোবর ২০২২
PSG

Ligue 1: পিএসজির ম্যাচে আজ দর্শক মেসি

কবে তিনি মাঠে নামবেন, তা নির্ভর করে রয়েছে পিএসজি ম্যানেজার মৌরিসিয়ো পচেত্তিনোর উপরে।

জুটি: বার্সেলোনার পরে ফের সেই দৃশ্য ফিরল পিএসজি-তে। দলের অনুশীলনে মেসি ও নেমার। শুক্রবার।

জুটি: বার্সেলোনার পরে ফের সেই দৃশ্য ফিরল পিএসজি-তে। দলের অনুশীলনে মেসি ও নেমার। শুক্রবার। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ০৭:৫১
Share: Save:

আজ, শনিবার রাতেই ফরাসি লিগ ওয়ানে খেলতে নামছে লিয়োনেল মেসি, নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রদের ক্লাব প্যারিস সাঁ জারমাঁ। তার আগে প্যারিসের ফুটবলপ্রেমীরা যখন উত্তেজনায় ফুটছেন, তখন ম্রিয়মান বার্সেলোনার সমর্থকেরা।

শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে পিএসজি-র প্রতিপক্ষ স্ত্রাসবু। যদিও সে ম্যাচে লিয়ো মেসি খেলবেন কি না স্পষ্ট নয়। কারণ, বার্সেলোনা ছেড়ে নতুন ক্লাবে যোগ দেওয়ার পরেই মেসি ঘোষণা করেছিলেন, ‘‘দ্রুতই মাঠে নামব।’’ সঙ্গে এটাও জানিয়েছিলেন, গত এক মাস তিনি অনুশীলনের মধ্যে ছিলেন না। কবে তিনি মাঠে নামবেন, তা নির্ভর করে রয়েছে পিএসজি ম্যানেজার মৌরিসিয়ো পচেত্তিনোর উপরে। ফরাসি সংবাদমাধ্যম মনে করছে, শনিবার রাতে মেসির খেলার সম্ভাবনা নেই বললেই চলে। এ দিনই পচেত্তিনো বলেছেন, ‘‘সব সেরা খেলোয়াড়দের নিয়ে আমাদের একটা শক্তিশালী দল হয়ে উঠতে হবে। কবে লিয়ো মাঠে নামবে এই প্রশ্ন আসছে। কোপা আমেরিকার পরে গত এক মাস অনুশীলন করেনি ও। আজ অনুশীলনের দ্বিতীয় দিন। এখনই ওকে নিয়ে তাড়াহুড়ো করতে চাই না।’’

এ দিকে, আর্জেন্টিনার তারকা ফুটবলারকে দেখে মুগ্ধ পিএসজি-র সতীর্থেরা। বৃহস্পতিবার অনুশীলনে মেসির সঙ্গে আলাপ করেন ১৭ বছর বয়সি তরুণ প্রতিভা ইসমায়েল ঘারবি। মেসি তাঁকে বলেছেন, ‘‘কোনও সমস্যা হলেই কথা বলবে।’’ উল্লেখ্য ১১ দিন আগেই পিএসজি-র সিনিয়র দলে যোগ দিয়েছিলেন ইসমায়েল। ম্যানেজারকে তিনি বলেন, মেসি তাঁর আদর্শ। এর পরেই পচেত্তিনো হাত ধরে ইসমায়েলকে নিয়ে যান মেসির কাছে। যার পরে আপ্লুত এই তরুণ ফুটবলার।

এরই মাঝে গুঞ্জন উঠেছে, মেসির সঙ্গে নাকি একই ক্লাবে খেলতে নারাজ কিলিয়ান এমবাপে। তিনি চলে যেতে পারেন রিয়াল মাদ্রিদে। যার পরিপ্রেক্ষিতে পিএসজি আক্রমণ ভাগের ফুটবলার অ্যাঙ্খেল দি মারিয়া মনে করেন, এই দলই তাঁকে সাফল্যের শিখরে পৌঁছে দেবে।

প্যারিসে যখন উৎসবের আবহ, বার্সেলোনায় তখন শুধুই হাহাকার। পিএসজি-তে মেসি যোগ দেওয়ায় বিশেষজ্ঞদের অনেকেই খেতাবের লড়াইয়ে রাখছে না বার্সাকে। আগ্রহ হারিয়েছেন বার্সা সমর্থকেরাও। রবিবার বার্সা লা লিগায় প্রথম ম্যাচ খেলতে নামবে রিয়াল সোসিদাদের বিরুদ্ধে। ম্যাচ দেখতে অনুমতি দেওয়া হয়েছে ২৮,৮০৩ জনকে। টিকিটের আবেদন করেছেন, ১৫,৮২০ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.