Advertisement
২৫ এপ্রিল ২০২৪
luis suarez

সুয়ারেসদের রুদ্ধশ্বাস জয়, জ়িদানকে নিয়ে জল্পনা

রবিবার আতলেতিকো যদি হেরে যেত, তা হলে রিয়ালের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল হয়ে উঠত

ছবি সৌজন্যে রয়টার্স

ছবি সৌজন্যে রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২১ ০৭:২৫
Share: Save:

লা লিগা

বিলবাও ০ রিয়াল ১

আতলেতিকো ২ ওসাসুনা ১

বার্সেলোনা ১ সেল্টা ভিগো ২

ওসাসুনার বিরুদ্ধে পিছিয়ে পড়েও নাটকীয় প্রত্যাবর্তন। ম্যাচ শেষ হওয়ার দু’মিনিট আগে লুইস সুয়াসের গোলে জিতে রিয়াল মাদ্রিদকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার পথে আতলেতিকো দে মাদ্রিদ আরও এক ধাপ এগিয়ে গেল। সেল্টা ভিগোর কাছে হেরে খেতাবি দৌড় থেকে ছিটকে গেল বার্সেলোনা।

রবিবার লা লিগায় ফুটবলপ্রেমীদের যাবতীয় আকর্ষণ ছিল এই তিনটি ম্যাচকে কেন্দ্র করেই। অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে ৬৮ মিনিটে হোসে ইগলেসিয়াস (নাচো) গোল করে এগিয়ে দেন দলকে। রিয়াল সমর্থকদের আনন্দ কয়েকগুণ বেড়ে গিয়েছিল আতলেতিকো পিছিয়ে পড়ায়। ৭৫ মিনিটে আন্তে বুদিমির গোল করে এগিয়ে দেন ওসাসুনাকে। খেতাবের আর এক দাবিদার বার্সেলোনা ঘরের মাঠে সেল্টা ভিগোর বিরুদ্ধে ২৮ মিনিটেই লিয়োনেল মেসির গোলে এগিয়ে গিয়েছিল। কিন্তু ১০ মিনিটের মধ্যেই ১-১ করে দেন সান্তি মিনা। ৮৩ মিনিটে লাল কার্ড দেখেন বার্সেলোনার ক্লেমঁ লংলে। ছ’মিনিটের মধ্যেই ফের সান্তি গোল করে এগিয়ে দেন সেল্টা ভিগোকে। বার্সেলোনার জার্সিতে ক্যাম্প ন্যু-তে সম্ভবত শেষ ম্যাচ খেললেন মেসি। এবং হারের যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়লেন তিনি। রবিবার আতলেতিকো যদি হেরে যেত, তা হলে রিয়ালের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল হয়ে উঠত। কারণ, এই মুহূর্তে করিম বেঞ্জেমাদের ৩৭ ম্যাচে ৮১ পয়েন্ট। আতলেতিকো হেরে গেলে ৮০ পয়েন্টেই আটকে থাকত। শেষ ম্যাচে রিয়াল জিতলেই ৮৪ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে যেত। এমনকি ড্র করলেও খেতাব জয়ের সম্ভাবনা থাকত যদি আতলেতিকো ফের পয়েন্ট নষ্ট করত। কিন্তু রেনান-সুয়াসের যুগলবন্দিতে নাটকীয় ভাবে বদলে গেল লা লিগায় খেতাবি দৌড়ের অঙ্ক। ওসাসুনার বিরুদ্ধে ঘরের মাঠে ৮২ মিনিটে সমতা ফেরান রেনান লদি। ৮৮ মিনিটে ২-১ করেন সুয়ারেস। সেই সঙ্গে আতলেতিকোর জার্সিতে ২০ তম গোলও হয়ে গেল উরুগুয়ে তারকার।আতলেতিকোর রুদ্ধশ্বাস জয়ের পরেই লিগ টেবলের ছবিটা বদলে যায়। ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে লা লিগা টেবলে এক নম্বরে আতলেতিকো। সমসংখ্যক ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। তৃতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৭ ম্যাচে ৭৬। আগামী রবিবার ঘরের মাঠে ভিয়ারিয়ালের বিরুদ্ধে শুধু জিতলেই হবে না ভিনিসিয়াস জুনিয়রদের, তাকিয়ে থাকতে হবে আতলেতিকোর দিকেও। অবনমন কার্যত নিশ্চিত করে ফেলা দুর্বল ভায়াদলিদের বিরুদ্ধে সে দিন সুয়ারেস-রা জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবেন। কারণ, ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করবে আতলেতিকো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Athletico Madrid luis suarez
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE