Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Manchester City

Man city: ম্যান সিটির জয়, কীর্তি আলেয়ার

গত বারে ফাইনালে উঠেও ট্রফি জিততে পারেননি পেপ গুয়ার্দিওলা। এ বারে গোলের ঝড় দিয়ে শুরু করা একই গ্রুপে থাকা মেসি, নেমারদের জন্য অশনি সঙ্কেত।

ত্রয়ী: গোল করে সতীর্থদের সঙ্গে উৎসব ক্যান্সেলোর।

ত্রয়ী: গোল করে সতীর্থদের সঙ্গে উৎসব ক্যান্সেলোর। পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ০৭:৫১
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগে নাটকীয় রাত গেল বুধবার। লিয়োনেল মেসি যেমন নতুন ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ আবির্ভাবে আটকে গেলেন, তেমনই ম্যাঞ্চেস্টার সিটি ৬-৩ হারাল জার্মানির দল আর বি লাইপজ়িগকে। অবিশ্বাস্য গোল করেন ম্যান সিটির জ্যাক গ্রিলিশ।

গত বারে ফাইনালে উঠেও ট্রফি জিততে পারেননি পেপ গুয়ার্দিওলা। এ বারে গোলের ঝড় দিয়ে শুরু করা একই গ্রুপে থাকা মেসি, নেমারদের জন্য অশনি সঙ্কেত। অন্য একটি রুদ্ধশ্বাস ম্যাচে লিভারপুল ৩-২ হারিয়েছে এসি মিলানকে। য়ুর্গেন ক্লপের দল প্রথমে এগিয়ে যায়, তার পরে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়, মিলান দু’গোল করে ফিরে আসে কিন্তু দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটিয়ে দু’গোল করে জেতে লিভারপুল। আত্মঘাতী গোলে প্রথমে তারা এগিয়ে যায়। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ মহম্মদ সালাহ দ্বিতীয় গোলটি করেন। দুরন্ত ভলিতে জয়ের গোলটি করেন জর্ডান হেন্ডারসন।

অনন্য কীর্তি স্পর্শ করলেন আয়াখস অ্যামস্টারডামের সেবাস্তিয়ান আলেয়া। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে দ্বিতীয় ফুটবলার হিসেবে অভিষেক ম্যাচে একাই চারটি গোল করার কৃতিত্ব অর্জন করলেন। আয়াখস ৫-১ হারাল স্পোর্টিং লিসবনকে। ১৯৯২-এ এসি মিলানের হয়ে যা করে দেখিয়েছিলেন মার্কো ফান বাস্তেন। রদ্রিগোর গোলে ইন্টার মিলানকে ১-০ হারিয়েছে রিয়াল মাদ্রিদ। আটলেটিকো দে মাদ্রিদ ০-০ ড্র করে পোর্তোর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manchester City Champions League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE