Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

ছোটদের খেলিয়ে শেষ আটে সিটি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ অক্টোবর ২০১৯ ০৪:৩৪
ম্যাঞ্চেস্টার সিটির হয়ে ৩৫০তম ম্যাচে সাউদাম্পটনের বিরুদ্ধে জোড়া গোল করে উচ্ছ্বসিত আগুয়েরো। এএফপি

ম্যাঞ্চেস্টার সিটির হয়ে ৩৫০তম ম্যাচে সাউদাম্পটনের বিরুদ্ধে জোড়া গোল করে উচ্ছ্বসিত আগুয়েরো। এএফপি

এতিহাদ স্টেডিয়ামে আওয়াজ উঠেছিল ‘দশ গোল চাই’। কারণটা সহজ। ইংলিশ প্রিমিয়ার লিগে আগের ম্যাচেই লেস্টার সিটি ৯ গোল দিয়েছিল সাউদাম্পটনকে। মঙ্গলবার সেই সাউদাম্পটনের সঙ্গেই খেলা ছিল ম্যাঞ্চেস্টার সিটির। ইংল্যান্ডের লিগ কাপে (এখন এই টুর্নামেন্ট বেশি পরিচিত কারাবাও কাপ নামে)। পেপ গুয়ার্দিওলার দল অবশ্য দশ গোল দিতে পারেনি। তারা জিতেছে ৩-১। নিকোলাস ওতামেন্দি ২০ মিনিটে ১-০ করেন। জোড়া গোল সের্খিয়ো আগুয়েরোর (৩৮ ও ৫৬ মিনিট)। ৭৫ মিনিটে সাউদাম্পটনের জ্যাক স্টিফেন্স একটি গোল শোধ করেন।

বিরাট ব্যবধানে জিততে না পারলেও ম্যাচে আগাগোড়া নিয়ন্ত্রণ ছিল ম্যান সিটির। প্রথমার্ধেই তারা ২-০ এগিয়ে যায়। গুয়ার্দিওলা অবশ্য এই ম্যাচে কার্যত তাঁর রিজার্ভ বেঞ্চকেই নামিয়ে দিয়েছিলেন। এ দিন অভিষেক ম্যাচ খেলে ফেললেন ১৮ বছরের মিডফিল্ডার টমি ডয়েল। ঘটনাচক্রে ম্যান সিটির ১৯৭৬ সালের লিগ কাপ-জয়ী দলের অধিনায়ক ছিলেন টমির পিতামহ মাইক। তখন তিনিই সিটির অধিনায়ক ছিলেন। টমি ডয়েল ছাড়াও ম্যান সিটি অ্যাকাডেমির এরিক গার্সিয়া, ফিল ফডেন প্রথম থেকেই মাঠে ছিলেন। খেলার শেষ ২০ মিনিটে গুয়ার্দিওলা নামিয়ে দেন আরও দু’জন নতুন ফুটবলার আদ্রিয়ান বার্নাবে ও কার্লো পোভেদাকে। পেপ অবশ্য সুযোগ না থাকায় আরও নতুনদের নামাতে না পারার জন্য দুঃখপ্রকাশ করেন। বোঝাই গিয়েছে, প্রতিপক্ষ হিসেবে সাউদাম্পটনকে গুরুত্বই দিতে চাননি ম্যান সিটি ম্যানেজার।

একপেশে এই ম্যাচে ওতামেন্দি ১-০ করেন বের্নার্দো সিলভার তুলে দেওয়া বলে হেড করে। ৩৮ মিনিটে কাইল ওয়াকারের ক্রস ধরে গোলের খুব কাছ থেকে শট নিয়ে ২-০ করেন আগুয়েরো। এটা এই মরসুমে তাঁর ১১ নম্বর গোল। মঙ্গলবার তিনি ম্যান সিটির হয়ে ৩৫০তম ম্যাচ খেললেন। আগুয়েরোর দ্বিতীয় গোলটির ক্ষেত্রে কৃতিত্ব রিয়াদ মাহরেজ়ের। তাঁর শট প্রতিহত হয়ে ফাঁকায় দাঁড়ানো আর্জেন্টাইন তারকার কাছে আসে। যা থেকে আগুয়েরো গোল করতে ভুল করেননি। এই ম্যান সিটির বিরুদ্ধেই ইপিএলে শনিবার আবার খেলতে হবে সাউদাম্পটনকে। আশা করা যায়, সে দিন তাঁর সেরা দলই নামাবেন গুয়ার্দিওলা এবং ম্যান সিটি হয়তো সত্যিই বড় ব্যবধানে জিতবে।

Advertisement

মঙ্গলবার জিতে ম্যান সিটি লিগ কাপের কোয়ার্টার ফাইনালে উঠল। দিনের অন্য প্রি-কোয়ার্টার ফাইনালে এভার্টন ২-০ হারিয়েছে ওয়াটফোর্ডকে। গোল করেছেন ম্যাসন হলগেট এবং ব্রাজিলীয় তারকা রিচার্লিসন। শেষ আটে উঠল লেস্টার সিটিও। বার্টনকে ৩-১ গোলে হারিয়ে। এ বারের ইপিএলে সত্যি ভাল খেলছে লেস্টার। সফল লিগ কাপেও। এ ছাড়া টাইব্রেকারে অক্সফোর্ড ইউনাইটেড হারিয়েছে সান্ডারল্যান্ডকে এবং কোলচেস্টার ৩-১ হারিয়েছে ক্লে টাউনকে।

আরও পড়ুন

Advertisement