Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পোগবা বিতর্কের মধ্যেই ম্যান ইউ রক্ষাকর্তা দ্য হিয়া

পল পোগবা-কে নিয়ে বিতর্ক সাময়িক ভাবে হলেও স্তিমিত করে দিলেন দাভিদ দ্য হিয়া। দুরন্ত গোলকিপিং করে স্পেনের দল সেভিয়ার বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউন

নিজস্ব প্রতিবেদন
২৩ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:২০
Save
Something isn't right! Please refresh.
নায়ক: সেভিয়ার বিরুদ্ধে দুরন্ত ম্যান ইউ গোলরক্ষক দ্য হিয়া। ছবি: এএফপি।

নায়ক: সেভিয়ার বিরুদ্ধে দুরন্ত ম্যান ইউ গোলরক্ষক দ্য হিয়া। ছবি: এএফপি।

Popup Close

পল পোগবা-কে নিয়ে বিতর্ক সাময়িক ভাবে হলেও স্তিমিত করে দিলেন দাভিদ দ্য হিয়া। দুরন্ত গোলকিপিং করে স্পেনের দল সেভিয়ার বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-কে রক্ষা করলেন তিনি। অন্তত দু’টো নিশ্চিত গোল বাঁচিয়ে দিয়েছেন দ্য হিয়া। মূলত তাঁর দুর্ধর্ষ পারফরম্যান্সের জোরেই সেভিয়ার মাঠে গিয়ে ০-০ ড্র করে ফিরতে পেরেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

ম্যাচে আগাগোড়া আধিপত্য রেখে খেলে গিয়েছে সেভিয়া। তাদের আক্রমণাত্মক ফুটবলের সামনে বেশ চাপে পড়ে গিয়েছিল ম্যান ইউ। আলেক্সিস স্যাঞ্চেস, রোমেলু লুকাকু এবং খুয়ান মাতা থাকা সত্ত্বেও ম্যান ইউ খুব একটা আক্রমণেই যাচ্ছিল না। লুকাকুর একটি গোল বাতিল হয় ঠিকই কিন্তু সেটা বাদ দিলে তেমন কোনও আক্রমণের ঝড় তুলতেই দেখা যায়নি জোসে মোরিনহোর দলকে। যা ফের মোরিনহোর রণনীতিকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে। বরাবরই পর্তুগিজ কোচের বিরুদ্ধে অভিযোগ, তিনি অতি রক্ষণাত্মক ফুটবল খেলান হার বাঁচানোর জন্য। যার জন্য তাঁর দলের ফুটবল কখনওই দর্শনীয় হয়ে ওঠে না। সেভিয়া ম্যাচের পরেও একই ধ্বনি উঠেছে। কারও কারও মনে হচ্ছে, অতি রক্ষণাত্মক হয়ে গোলহীন অবস্থায় ফেরায় ঘরের মাঠে ফিরতি লেগে চাপে থাকবে ম্যান ইউ। ২০১৪ সালের পর এই প্রথম নক-আউট পর্বে যাওয়ার স্বপ্ন দেখছে ম্যান ইউ। সেটা সম্ভব হবে নাকি সেভিয়ার মাঠেই স্বপ্ন ধাক্কা খেয়ে গেল, সেটাই এখন দেখার।

মোরিনহো নিজেও খুব প্রসন্ন নন তাঁর দলের ফুটবলে। বলে ফেলেছেন, ‘‘প্রথমার্ধের কয়েকটি মুহূর্ত বাদ দিলে আমাদের আনন্দিত হওয়ার মতো কিছুই ছিল না ম্যাচে। একমাত্র দ্য হিয়া যখন দুর্দান্ত সেভগুলো করছিল, সেগুলো দেখে ভাল লাগছিল।’’ কতটা দুর্বল ছিল ম্যান ইউ-এর পারফরম্যান্স? একটা তথ্যই সেটা বুঝিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। সেভিয়া যেখানে গোলের দিকে সঠিক নিশানায় শট নিয়েছিল আটটি, সেখানে ম্যান ইউ নিয়েছিল মাত্র একটি!

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement