Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

বর্ণবৈষম্যমূলক মন্তব্য, তিন ম্যাচ নির্বাসিত ম্যান ইউনাইটেডের এডিনসন কাভানি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ ডিসেম্বর ২০২০ ২২:২২
কাভানি ক্ষমা চেয়েছেন ওই পোস্টের জন্য। ছবি টুইটার থেকে নেওয়া।

কাভানি ক্ষমা চেয়েছেন ওই পোস্টের জন্য। ছবি টুইটার থেকে নেওয়া।

ইনস্টাগ্রামে বর্ণবৈষম্যমূলক পোস্টের জন্য তিন ম্যাচ নির্বাসিত হলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার এডিনসন কাভানি। অ্যাস্টন ভিলা, ম্যাঞ্চেস্টার সিটি ও ওয়াটফোর্ডের বিরুদ্ধে খেলতে পারবেন না তিনি। তাঁকে ১ কোটি পাউন্ড জরিমানাও করা হয়েছে।

৩৩ বছর বয়সি কাভানি ২৯ নভেম্বর এক সমর্থকের ইনস্টাগ্রাম পোস্ট শেয়ার করেছিলেন। সাদাম্পটনকে ৩-২ গোলে ম্যাঞ্চেস্টার হারানোর পর ওই পোস্ট করা হয়েছিল। সেই ম্যাচে কাভানি দুটো গোল করেছিলেন। যার মধ্যে একটি এসেছিল স্টপেজ টাইমে। এবং সেটাই জিতিয়েছিল ম্যাচ। সেই পোস্টে বর্ণবৈষম্য মূলক মন্তব্য ছিল। পরে সেই পোস্ট ডিলিট করা হয়। কাভানি ক্ষমাও চান।

এফএ এক বিবৃতিতে জানিয়েছে, ‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের স্ট্রাইকারের ইনস্টাগ্রাম পেজে যে মন্তব্য পোস্ট করা হয়েছে তা অপমানজনক, অবমাননাকর এবং ফুটবলের পক্ষে সম্মানহানিকর। যা এফএ নিয়মের ই৩ বিরোধী। এবং এফএ নিয়মের ই৩.২ বিরোধীও তা। কারণ তাতে বর্ণ,জাতি ও গোষ্ঠী নিয়ে কিছু বোঝানো হয়েছে। এ বিষয়ে নিরপেক্ষ কমিশন নিযুক্ত হয়েছিল।’

Advertisement

আরও পড়ুন: কোহালি-স্মিথকে টপকে শীর্ষে, বিস্মিত উইলিয়ামসন

আরও পড়ুন: বদলাননি শ্রীসন্থ, প্রস্তুতি ম্যাচেও করলেন স্লেজিং

ম্যাঞ্চেস্টারের পক্ষে অবশ্য বলা হয়েছে যে ওই পোস্টে কোনও বর্ণবৈষম্য মূলক কিছু ছিল না। বলা হয়েছে, কাভানির পোস্টকে ভুল ভাবে ব্যাখ্যা করা হয়েছে। কাভানি অবশ্য এফএ নিয়মের ই৩ ভাঙার কথা স্বীকার করে নিয়েছেন। এবং তিনি যে বর্ণবৈষম্যের বিরুদ্ধে সেটা আগেই জানিয়েছিলেন।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement