Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Harmanpreet Kaur

India women Cricket team: বৃষ্টিতে পণ্ড ম্যাচ, দুরন্ত জেমাইমা

বৃষ্টিবিঘ্নিত ম্যাচেও নজর কাড়লেন জেমাইমা রদ্রিগেজ়। ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেট প্রতিযোগিতায় দুরন্ত ছন্দে থাকার পরেও ভারতের প্রথম একাদশের বাইরে ছিলেন তিনি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ০৭:২৭
Share: Save:

ওয়ান ডে সিরিজ় হাতছাড়া হওয়ার পরে দিন-রাতের টেস্ট ড্র করে ভারতের মহিলা ক্রিকেট দল। স্বভাবতই টি-টোয়েন্টি সিরিজ় জেতার জন্য মরিয়া হরমনপ্রীত কৌরেরা। বৃহস্পতিবার গোল্ড কোস্টের মেট্রিকন স্টেডিয়ামে তিন ম্যাচের সিরিজ়ের প্রথমটিতে শুরুটাও করেন আগ্রাসী মেজাজে। কিন্তু ১৫.২ ওভারের মাথায় প্রবল বৃষ্টি নামায় মাঝপথে বন্ধ হয়ে গেল খেলা। ভারতের স্কোর তখন চার উইকেটে ১৩১।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচেও নজর কাড়লেন জেমাইমা রদ্রিগেজ়। ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেট প্রতিযোগিতায় দুরন্ত ছন্দে থাকার পরেও ভারতের প্রথম একাদশের বাইরে ছিলেন তিনি। ওয়ান ডে ও টেস্টে তাঁকে খেলানো হচ্ছিল না। দলে ফিরলেন টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে। এবং আরও একবার আন্তর্জাতিক মঞ্চে জেমাইমার দ্রুত রান তোলার দক্ষতা মুগ্ধ করল বিশেষজ্ঞদের। ৩৬ বলে ৪৯ রানে অপরাজিত থাকার সময় বৃষ্টিই তাঁর হাফসেঞ্চুরির স্বপ্ন ভেস্তে দিল।

সাতটি চারের সৌজন্যে ইনিংস সাজিয়েছিলেন জেমাইমা। তাঁর মারা তিনটি স্কোয়ার কাট ও একটি কাট দেখে মুগ্ধ লিজ়া স্থালেকরের প্রতিক্রিয়া, ‘‘ভারতীয় দলের সম্পদ জেমাইমা। ওর ফুটওয়ার্ক অসাধারণ। শেষ পর্যন্ত বলের উপরে নজর রাখে।’’ যোগ করেন, ‘‘ক্রিজ়ে ওকে আটকে রাখা সম্ভব নয়। যতক্ষণ থাকবে, রান করে যাবে। অ্যাশলে গার্ডনারেরা বুঝতে পারছিল না কী ভাবে ওকে আটকানো যায়।’’ জেমাইমার সঙ্গে শেষ পর্যন্ত উইকেটে ছিলেন রিচা ঘোষ। ১৩ বলে ১৭ রান করে। তিনিও তিনটি বাউন্ডারি মারেন।

ওপেনার স্মৃতি মন্ধানা (১৭) ও শেফালি বর্মা (১৮) এ দিন শুরুটা খারাপ করেননি। ৩১ রান যোগ করে দলকে বড় রানের স্বপ্ন দেখান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE