Advertisement
১৬ জুন ২০২৪
India

Manoj Tiwary : মনোজের অদ্ভুত পাড়ি! মন্ত্রী তিওয়ারি খেলবেন রঞ্জি ট্রফিতে

গত কয়েক মাস ওঁর সঙ্গে ব্যাট-বলের যোগাযোগ ছিল না। তবে রাজনৈতিক ব্যস্ততার মধ্যেও শরীর চর্চায় খামতি রাখেননি।

বাংলার হয়ে ফের বাইশ গজে নামতে চলেছেন মনোজ তিওয়ারি।

বাংলার হয়ে ফের বাইশ গজে নামতে চলেছেন মনোজ তিওয়ারি। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ২৩:৪১
Share: Save:

গত ১২ জুলাই নতুন মরশুমের দায়িত্ব পাওয়ার পরেই অরুণ লাল আনন্দবাজার অনলাইনকে জানিয়েছিলেন তিনি মনোজ তিওয়ারিকে বাংলা দলে চান। বাংলার সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান চেয়েছিলেন মুখ্য প্রশিক্ষক। তাঁর কথা মতো কাজ হল। ফের একবার মাঠে ফিরতে চলেছেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ। ৩৯ জনের এই প্রাথমিক দলে মহম্মদ শামিও রয়েছেন। আগামী ২৩ জুলাই থেকে কোভিড বিধি মেনে শুরু হবে ফিটনেস ক্যাম্প।

সোমবার সিএবি ইতিমধ্যেই আসন্ন ঘরোয়া ক্রিকেট মরশুমের জন্য একটি প্রাথমিক দল ঘোষণা করেছে। মন্ত্রীমশাইয়ের সঙ্গে কথা বলে তাঁকে দলে রাখা হয়েছে। বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার সময় মাঠে ফেরা নিয়ে দোটানায় ছিলেন। তবে ফের ব্যাট হাতে বাইশ গজের যুদ্ধে নামতে চলেছেন মনোজ।

৩৯ জনের দল ঘোষণার পর নিজের লক্ষ্যও জানিয়ে দিলেন তিনি। আনন্দবাজার অনলাইনকে মনোজ বললেন, “ক্রিকেট থেকেই তো যাবতীয় সম্মান পেয়েছি। ক্রিকেট ছেড়ে থাকা আমার পক্ষে সম্ভব নয়। তাছাড়া রঞ্জি ট্রফি জেতার স্বপ্ন এখনও পূরণ হয়নি। ২০১৯-২০ মরশুমে খুব কাছে গিয়েও ট্রফি হাতছাড়া হয়েছিল। তাই ফের একবার চেষ্টা করে দেখতে চাই। তবে শুধু রঞ্জি ট্রফি নয়, বিজয় হজারে ও সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও ভাল ফল করতে হবে।”

এক ফ্রমে অরুণ লাল ও মনোজ। এ বারও দেখা যাবে এমন ছবি। ফাইল চিত্র

এক ফ্রমে অরুণ লাল ও মনোজ। এ বারও দেখা যাবে এমন ছবি। ফাইল চিত্র

গত কয়েক মাস ওঁর সঙ্গে ব্যাট-বলের যোগাযোগ ছিল না। তবে রাজনৈতিক ব্যস্ততার মধ্যেও শরীর চর্চায় খামতি রাখেননি। সিএবি প্রধান অভিষেক ডালমিয়া ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন যে, মনোজ প্রথম দিন থেকেই অনুশীলনে থাকবেন। সেই জায়গায় কোনও ত্রুটি হবে না।

কিন্তু শিবপুর বিধানসভা থেকে শুরু করে ক্রীড়া দপ্তরের একাধিক কাজ সামলে বাইশ গজের যুদ্ধে মন দিতে পারবেন তো? মনোজ বলছেন, “বাংলার হয়ে ফের মাঠে নামার পরিকল্পনা কয়েক দিন আগে থেকেই নিয়েছি। নিজের এলাকার কর্মীদের সবকিছু বুঝিয়ে দিয়েছি। এর পরেও যদি কোনও সমস্যা হয় তাহলে তো মোবাইল খোলাই আছে। পুরো শক্তি দিয়ে মাঠে নেমে পড়তে চাই।”

এত দিন পর্যন্ত আগামী মরশুমের জন্য অধিনায়ক হিসেবে অনুষ্টুপ মজুমদারকে নিয়ে আলোচনা হচ্ছিল। তবে মনোজও কিন্তু ফের একবার অধিনায়ক হওয়ার দৌড়ে আছেন। সেটা ওঁর কথায় পরিষ্কার। শেষে বললেন, “বাংলার অধিনায়ক হওয়া সব সময় গর্বের ব্যাপার। আমি এর আগেও দায়িত্ব পালন করেছি। সিএবি যদি আমাকে যোগ্য মনে করে তাহলে ফের দলকে এগিয়ে নিয়ে যাব। তবে অধিনায়ক না হলেও সিনিয়র হিসেবে নিজের মতামত দিতে পিছপা হব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE