Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Misbah ul Haq

পাকিস্তানের নতুন কোচ হচ্ছেন মিসবা উল হক?

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেই খবর ছড়িয়েছিল, আর্থারকে কোচের দায়িত্ব থেকে সরানো হবে।

আর্থারের জায়গায় কোচ হচ্ছেন মিসবা। ছবি: মিসবার পেসবুক পেজ থেকে।

আর্থারের জায়গায় কোচ হচ্ছেন মিসবা। ছবি: মিসবার পেসবুক পেজ থেকে।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৯ ১৩:৫৪
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে মিকি আর্থারের সঙ্গে চুক্তি আর বাড়ানো হচ্ছে না। শুধু আর্থার নন, বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার ও ট্রেনার গ্র্যান্ট লুডেনের সঙ্গেও চুক্তি আর সম্প্রসারণ করা হয়নি।

Advertisement

পিসিবি-র একটি সূত্র বলছে, আর্থারের পরিবর্তে পাকিস্তানের হেড কোচ হওয়ার দৌড়ে এগিয়ে মিসবা উল হক। পাকিস্তানের হয়ে ৭৫টি টেস্ট, ১৬২টি ওয়ানডে ও ৩৯টি টি টোয়েন্টি ম্যাচে খেলেছেন তিনি। এহসান মানি পরিচালিত প্রশাসন মনে করছে, পাকিস্তান জাতীয় দলের কোচ হিসেবে কাজ করতে পারবেন মিসবা।

সূত্রের খবর, মহম্মদ আক্রম বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন। আক্রম এখন হাবিব ব্যাঙ্ক লিমিটেড ও পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি পেশোয়ার জালমির হেড কোচ। সাত বছর আগে মহম্মদ আক্রম জাতীয় দলের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন।

আরও পড়ুন: সিরিজ সেরা দাদার সাফল্যে উচ্ছ্বসিত হার্দিক

Advertisement

আরও পড়ুন: উত্তরসূরি পন্থ তৈরি, বার্তা ধোনির কাছে​

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেই খবর ছড়িয়েছিল, আর্থারকে কোচের দায়িত্ব থেকে সরানো হবে। তিনি আবার পিসিবি-র ক্রিকেট কমিটির সামনে অধিনায়ক সরফরাজ আহমদের দক্ষতা নিয়েই প্রশ্ন তোলেন। সরফরাজকে সরিয়ে সীমিত ওভারের ক্রিকেটে শাদাব খানকে অধিনায়ক করার পরামর্শ দিয়েছিলেন আর্থার। অন্য দিকে, টেস্ট ক্রিকেটে বাবর আজমকে ক্যাপ্টেন করার প্রস্তাব দেন তিনি।

পিসিবি-র কাছে তদ্বির করে বলেছিলেন, বছর দু’য়েক তাঁকে সময় দেওয়া হলে পাকিস্তান ক্রিকেট দলকে ভাল জায়গায় নিয়ে যাবেন তিনি। আর্থারকে নিয়ে সন্তুষ্ট ছিল না পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাঁর দেওয়া যুক্তি মেনে নিতে পারেননি পিসিবি কর্তারা। বুধবারই বোর্ডের তরফে আর্থার এবং তাঁর সাপোর্ট স্টাফকে ‘গুডবাই’ জানিয়ে দেওয়া হয়। এর পর থেকেই খবর ছড়িয়ে পড়ে, আর্থারের ফেলে রাখা চেয়ারে বসতে চলেছেন মিসবা। তবে পিসিবি বা মিসবা, বিষয়টি নিয়ে মন্তব্য করেননি কেউই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.