Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mithali Raj

Mithali Raj: অস্ট্রেলিয়া সফর নিয়ে আশাবাদী মিতালিরা

ভারতীয় মহিলা দলের কোচকে প্রশ্ন করা হয়েছিল গোলাপি বলে দিনরাতের টেস্ট নিয়ে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ০৭:১৯
Share: Save:

মহিলাদের ওয়ান ডে বিশ্বকাপ ক্রিকেট প্রতিযোগিতার জন্য মনোনিবেশ করছে ভারতীয় দল। যা অনুষ্ঠিত হবে আগামী বছর। অধিনায়ক মিতালি রাজ ও কোচ রমেশ পওয়ার মনে করেন, ওয়ান ডে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া সফর ভারতীয় দলকে দারুণ সাহায্য করবে।

আগামী বুধবার অস্ট্রেলিয়া রওনা হবে ভারতীয় মহিলা দল। সেখানে তিনটি ওয়ান ডে, একটি দিনরাতের টেস্ট ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন মিতালিরা। তার আগে সাংবাদিক সম্মেলনে দলের কোচ রমেশ পওয়ার বলেছেন, ‘‘আমরা প্রথমেই তিনটি ওয়ান ডে ম্যাচ খেলব অস্ট্রেলিয়ায়। কারণ, এই মুহূর্তে আমরা ওয়ান ডে বিশ্বকাপের জন্যই তৈরি হচ্ছি।’’

ভারতীয় মহিলা দলের কোচকে প্রশ্ন করা হয়েছিল গোলাপি বলে দিনরাতের টেস্ট নিয়ে। যে প্রসঙ্গে পওয়ার বলেন, ‘‘ওয়ান ডে ক্রিকেটের আত্মবিশ্বাস সম্বল করেই টেস্ট ম্যাচে খেলতে নামব আমরা। আমাদের টেস্ট ম্যাচের জন্য আলাদা কোনও অনুশীলন হয়নি। আমরা তিন ধরনের ক্রিকেটের জন্যই তৈরি।’’ যোগ করেছেন, ‘‘পেস বোলিং বিভাগে উন্নতি করতে হবে ধারাবাহিক ভাবে। ঝুলন গোস্বামীর অভিজ্ঞতা কাজে লাগবে।’’ ১৯ সেপ্টেম্বরে উত্তর সিডনি ওভালে প্রথম ওয়ান ডে ম্যাচ খেলতে নামবেন মিতালিরা। তার পরের দুই ম্যাচ হবে ২২ ও ২৪ সেপ্টেম্বর। আগামী বছর মার্চ-এপ্রিলে নিউজ়িল্যান্ডে হবে ওয়ান ডে বিশ্বকাপ। অধিনায়ক মিতালি বলছেন, ‘‘বেঙ্গালুরুতে প্রস্তুতি শিবির হয়েছে। আমরা সেখানে কোন জায়গায় দুর্বলতা কাটিয়ে উঠতে হবে, সে ব্যাপারে বিস্তারিত প্রস্তুতি নিয়েছি। অনেকটাই উন্নতি হয়েছে। অস্ট্রেলিয়ায় ভাল ফলের ব্যাপারে আশাবাদী আমরা। তবে সেখানে যে ফলই হোক না কেন, অস্ট্রেলিয়া সফরের অভিজ্ঞতা কাজে লাগবে আমাদের। কারণ বিশ্বের সেরা দলের বিরুদ্ধে খেলেই বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mithali Raj India Women Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE