Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

টেস্ট ড্র করে সীমিত ওভারের ক্রিকেটে আত্মবিশ্বাস পাচ্ছেন মিতালিরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ জুন ২০২১ ১৫:০১
ভারতের হাল ধরেন স্নেহ রানা এবং তানিয়া ভাটিয়া।

ভারতের হাল ধরেন স্নেহ রানা এবং তানিয়া ভাটিয়া।
ছবি: টুইটার থেকে

টেস্ট ক্রিকেটে মেয়েদের লড়াই যেন তাঁদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টেস্টে স্নেহ রানা, শেফালি বর্মাদের সেই লড়াইটাই শক্তি অধিনায়ক মিতালি রাজের। সীমিত ওভারের ক্রিকেটে তাই ইংল্যান্ড তাঁদের থেকে পিছিয়ে থাকবে বলেই মত ভারত অধিনায়কের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মিতালি-সহ ভারতের মিডল অর্ডার ব্যর্থ হয়। এমন অবস্থায় ভারতের হাল ধরেন স্নেহ রানা (৮০ রানে অপরাজিত) এবং তানিয়া ভাটিয়া (৪৪ রানে অপরাজিত)। তাঁদের সেই লড়াইয়ে ভর করে ম্যাচ ড্র করে ভারত। মিতালি বলেন, “আমাদের প্রধান ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও লোয়ার অর্ডার রান করে দিয়েছে। এটা চিন্তার কারণ হয়ে উঠবে ইংল্যান্ডের জন্য। ভারতের ব্যাটিং গভীরতা বেড়েছে। ম্যাচ জেতাতে পারে লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরাও।”

অভিষেক ম্যাচ খেলতে নেমে শেফালিও নজর কেড়েছেন। প্রথম ইনিংসে মাত্র ৪ রানের জন্য শতরান পাননি তিনি। দ্বিতীয় ইনিংসে করেন ৬৩ রান। রান পেয়েছেন স্মৃতি মান্ধানাও। তবে দুই ইনিংসেই ব্যর্থ মিতালি। দলের সাফল্যে খুশি মিতালি বলেন, “সিরিজের শুরুটা দারুণ ভাবে হল। প্রায় হেরে যাওয়া ম্যাচ আমরা ড্র করেছি। মেয়েরা যে সহজে ছেড়ে দেবে না তা প্রমাণ করে দিয়েছে।”

Advertisement

ভারতীয় মহিলা দলের পরের টেস্ট অস্ট্রেলিয়ার মাটিতে। গোলাপি বলে খেলা হবে সেই ম্যাচ। মিতালি বলেন, “লাল বলে অনুশীলনের সুযোগ কম পেলেও মেয়েরা দেখিয়ে দিয়েছে তারা কী করতে পারে। পরের টেস্টে এই আত্মবিশ্বাস কাজে লাগবে। জানি সেটা গোলাপি বলে খেলা হবে, তাই খুব ভাল অনুশীলন প্রয়োজন।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement