Advertisement
১৮ এপ্রিল ২০২৪
ICC World Test Championship

WTC Final 2021: ভারতের এই ব্যাটসম্যান একাধিক শতরানের মালিক হবেন বলেই মত গাওস্করের

সাদাম্পটনে জীবনের ৮ নম্বর টেস্ট খেলতে নেমেছেন ভারতের তরুণ ওপেনার।

সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ১৩:০৩
Share: Save:

আগামী দিনে ভারতীয় ক্রিকেটের মুখ হয়ে উঠতে পারেন শুভমন গিল, এমনটাই মত সুনীল গাওস্করের। শনিবার সাদাম্পটনে শুরুটা ভালই করেছিলেন তরুণ পঞ্জাবতনয়। তবে ৬৪ বলে ২৮ রান করে নিল ওয়াগনারের বলে উইকেটরক্ষক ব্র্যাডলি ওয়াটলিংয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

শুভমন ব্যাট করার সময় ধারাভাষ্য দিচ্ছিলেন গাওস্কর। সেই সময় তিনি বলেন, “ভবিষ্যতে বড় ক্রিকেটার হওয়ার ক্ষমতা রয়েছে শুভমনের মধ্যে।” বৃষ্টির জন্য প্রথম দিন খেলা হয়নি। শনিবার টসে হেরে প্রথমে ব্যাট করতে নামেন রোহিত শর্মা এবং শুভমন। তাঁদের ৬২ রানের জুটি ভারতকে লড়াইয়ের জন্য শক্ত জমি দেয়। গাওস্কর বলেন, “প্রথম শতরান আসা সব চেয়ে কঠিন। অর্ধশতরান থেকে শতরানের রাস্তাটা খুব সহজ নয়। ৭০-৮০ রানে পৌঁছে ব্যাটসম্যানরা তাড়াহুড়ো করে। তাতেই উইকেট দিয়ে বসে। শুভমন প্রথম শতরান পেয়ে গেলেই একের পর এক শতরান করবে।”

সাদাম্পটনে জীবনের ৮ নম্বর টেস্ট খেলতে নেমেছেন ভারতের তরুণ ওপেনার। ইতিমধ্যেই ৪০৬ রান করে ফেলেছেন তিনি। সর্বোচ্চ ৯১ রান, যা এসেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্রিসবেনের মাঠে। এখনও অবধি তিনটি অর্ধশতরান করেছেন তিনি। ২১ বছরের শুভমনের সামনে লম্বা রাস্তা রয়েছে বলেই মত গাওস্করের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE