Advertisement
২৭ এপ্রিল ২০২৪
ICC World Test Championship

WTC Final 2021: সাদাম্পটনের মাঠে ২৫০ রানই যথেষ্ট বলে মনে করছেন বিরাট কোহলীরা

শনিবার খেলা হলেও কম আলোর জন্য ৯০ ওভার খেলানো সম্ভব হয়নি।

দিনের শেষে ক্রিজে রয়েছেন অজিঙ্ক রহাণে  এবং বিরাট কোহলী।

দিনের শেষে ক্রিজে রয়েছেন অজিঙ্ক রহাণে এবং বিরাট কোহলী। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ১১:১৯
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমেছে ভারত। বিক্রম রাঠৌর মনে করেন প্রথম ইনিংসে ২৫০ রানই যথেষ্ট লড়াইয়ের জন্য। ইতিমধ্যেই ৩ উইকেট হারিয়ে ১৪৬ রান করে ফেলেছে ভারত। আরও ১০০ রান দলের কাছ থেকে চাইছেন ব্যাটিং প্রশিক্ষক রাঠৌর।

বৃষ্টির জন্য প্রথম দিন খেলাই হয়নি। শনিবার খেলা হলেও কম আলোর জন্য ৯০ ওভার খেলানো সম্ভব হয়নি। ৬৪.৪ ওভারে ১৪৬ রান তোলেন কোহলীরা। দিনের শেষে সাংবাদিক বৈঠকে এসে রাঠৌর বলেন, “যত বেশি রান হয় তত ভাল। তবে আমার মনে হয় এই পরিস্থিতিতে ২৫০-র ওপরে রান হলেই লড়াই করা সম্ভব।” মেঘলা দিনে টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন কেন উইলিয়ামসন। কিউই পেসারদের সুইং ভারতীয় ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করতে পারে বলে মনে করা হয়েছিল। তা হতে দেননি কোহলীরা।

ভারতের দুই ওপেনার শুরুটা ভালই করেছিলেন। রোহিত শর্মা ৬৮ বলে ৩৪ রান করেন। শুভমন গিল ৬৪ বলে করেন ২৮ রান। রাঠৌর তাঁদের ব্যাটিং নিয়ে খুশি। তিনি বলেন, “ব্যাটিংয়ের মূল মন্ত্র রান করা। রোহিত এবং শুভমন যখনই সুযোগ পেয়েছে রান করেছে।” ভারতের দুই ওপেনার ৯টি চার মারেন।

ক্রিজে রয়েছেন বিরাট কোহলী (৪৪ রানে অপরাজিত) এবং অজিঙ্ক রহাণে (২৯ রানে অপরাজিত)। রাঠৌর বলেন, “কোহলী এবং রহাণে যে ভাবে ব্যাট করছে, তা প্রশংসনীয়। তবে ওপেনারদের কৃতিত্ব দিতেই হবে।”

রান পাননি চেতেশ্বর পূজারা। ৫৪টা বল খেললেও তিনি করেন মাত্র ৮ রান। তবে তাঁকে নিয়ে চিন্তিত নন রাঠৌর। তিনি বলেন, “ও খুব ভাল ব্যাটসম্যান। বলের গতি ওর জন্য কোনও সমস্যা বলে মনে হয় না। পূজারা যতক্ষণ ব্যাট করেছে, ওকে ছন্দেই দেখা গিয়েছে। দল ওকে যে কাজটা দিয়েছে সেটাই করেছে। ৫০টা বল খেলেছে ও। ভাল শুরু করে সেটাকে ধরে রাখতে হবে। খুব তাড়াতাড়ি সেটা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE