Advertisement
০২ মার্চ ২০২৪
Sports News

এক আফগানের ব্যাটে পিছিয়ে পড়ল বিরাট রান

ভারত অধিনায়ককে ছাপিয়ে গেলেন আফগানিস্তানের মহম্মদ শাহজাদ। রবিবার যখন ব্যাট হাতে ক্রিজে নামলেন শাহজাদ তখন ছুটির মেজাজে দিল্লির বাড়িতে বিরাট কোহালি। তিনি জানতেনও না কেউ তাঁর রানকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্যে নেমে পড়েছেন ব্যাট হাতে।

মহম্মদ শাহজাদ। ছবি: সংগৃহীত।

মহম্মদ শাহজাদ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১২ মার্চ ২০১৭ ১৯:৫৮
Share: Save:

ভারত অধিনায়ককে ছাপিয়ে গেলেন আফগানিস্তানের মহম্মদ শাহজাদ। রবিবার যখন ব্যাট হাতে ক্রিজে নামলেন শাহজাদ তখন ছুটির মেজাজে দিল্লির বাড়িতে বিরাট কোহালি। তিনি জানতেনও না কেউ তাঁর রানকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্যে নেমে পড়েছেন ব্যাট হাতে। ৩১ রান বাকি ছিল বিরাটকে ছাপিয়ে যেতে। এই মুহূর্তে কোহালি যে খানে রয়েছেন সেখান থেকে কয়েক পা দূরেই তৈরি হচ্ছিল তাঁকে ছাপিয়ে যাওয়ার মঞ্চ। গ্রেটার নয়ডায় টি২০ সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল আফগানিস্তান ও আয়ারল্যান্ড। বিরাটকে ছাপিয়ে যেতে ৩১ রান হাতে করে নেমেছিলেন শাহজাদ। নাজিব তারাকাইকে সঙ্গে করে ওপেন করতে নেমেছিলেন শাহজাদ। ৪৩ বলে তাঁর ব্যাট থেকে আসে ৭২ রান। ২৮ রানে ম্যাচ জিতেও নেয় আফগানিস্তান।

আরও খবর: আশিস নেহরার ক্রিকেট জীবনের সব থেকে বড় অনুশোচনা কী?

আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে বিরাট কোহালির রান ১৭০৯। ৩১ রান করে বিরাটকে ছুলেন। ছাপিয়েও গেলেন। যখন আউট হলেন তখন শাহজাদের মোট রান ১৭৭৯। টি২০ ক্রিকেটে চতুর্থ স্থানে ছিলেন বিরাট কোহালি। তাঁকেপাঁচে নামিয়ে চারে উঠে এলেন শাহজাদ। যদিও বিরাটের থেকে ম্যাচ বেশি খেলে। বিরাটে ১৭০৯ রান করেছেন ৪৮ ম্যাচে। শাহজাদ করলেন ৫৮ ম্যাচে। ঠিক ১০টি ম্যাচ বেশি খেলে বিরাটকে পিছনে ফেললেন তিনি। ২৯ বছরের শাহজাদ আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচে এখনও পর্যন্ত করেছেন ১২৩ রান। শেষ করলেন এই সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ রান করে। তাঁর আগে মাত্র একরাম বেশি নিয়ে রয়েছে তাঁরই দলের মহম্মদ নবি।

টি২০ ক্রিকেটে প্রথম পাঁচ

ব্রেন্ডন ম্যাকালাম-নিউজিল্যান্ড-রান ২১৪০

তিলকরত্নে দিলশান-শ্রীলঙ্কা-রান ১৮৮৯

মার্টিন গাপ্তিল-নিউজিল্যান্ড-রান ১৮০৬

মহম্মদ শাহজাদ-আফগানিস্তান-রান ১৭৭৯

বিরাট কোহালি-ভারত-রান ১৭০৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE