Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সনি পৌঁছচ্ছেন রবিবার, ইস্টবেঙ্গলে নতুন বিদেশি

সনি নর্দের সঙ্গে খেলানোর পরই মিশরের ওমর এলহুসেইনিকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী।

নিজস্ব সংবাদদাতা
১৯ অক্টোবর ২০১৮ ০২:৩০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

সনি নর্দের সঙ্গে খেলানোর পরই মিশরের ওমর এলহুসেইনিকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী। বাকি দুই বিদেশি বাছা নিয়ে প্রচন্ড সতর্ক তিনি। বিদেশি বাছা শুরু করে দিল ইস্টবেঙ্গলও। মালয়েশিয়ায় লাল-হলুদের প্রস্তুতি শিবিরে নতুন এক বিদেশি ট্রায়াল দিতে এসেছেন। ফ্রান্সের এই স্ট্রাইকারের নাম ফেড্রিক বুলট স্যাভিয়ানো। কোচের পছন্দ হলে তাঁকে দলে নেওয়া হবে বলে খবর।

এমনিতে মিশরের অ্যাটাকিং মিডিও ওমরকে প্রথমিকভাবে পছন্দ হয়েছে সবুজ মেরুন কোচের। নবমীর সকালে অনুশীলন ম্যাচ ছিল দিপান্দা ডিকাদের। সেনা একাদশের বিরুদ্ধে। মোহনবাগান জেতে ৫-১ গোলে। ডিকা এবং হেনরি কিসেক্কা দুটি করে গোল করলনে। একটি গোল করেন ওমরও। মহম্মদ সালহর দেশের ফুটবলারটি প্রস্তুতি ম্যাচে খেলেন পনেরো মিনিট। শঙ্করলাল বলছিলেন, ‘‘খারাপ খেলেনি। ওর মেডিক্যাল রিপোর্ট দেখব। সনির জন্য অপেক্ষা করছি। সনির সঙ্গে ওমরকে খেলানোর পর ক্লাবের সঙ্গে কথা বলব।’’ সনির শহরে আসার কথা রবিবার। হাইতি মিডিও ভিসাও পেয়ে গিয়েছেন। হাভানা থেকে সনির বিমানে ওঠার কথা শনিবার। মোহনবাগান কোচ বলছিলেন, ‘‘অন্যরা আবেগে ভাসলেও সনিকে নেওয়ার আগে সব রকম পরীক্ষা করে নিতে হবে। শুধু মেডিক্যাল পরীক্ষা নয়, শরীরিক পরীক্ষাও নেব। ওমরকেও আরও দেখতে হবে।’’ এ দিনের ম্যাচে সব বিদেশি ঘুরিয়ে ফিরিয়ে খেললেও ইউতা কিনওয়াকি খেলেননি। তাঁর চোট। ডাক্তার আরও দশ দিন বিশ্রাম নিতে বলেছেন জাপানি মিডিওকে। শঙ্করলাল বললেন, ‘‘ইউতার রি-হ্যাব চলছে। আশা করছি দিন দশেকের মধ্যে মাঠে নেমে পড়বে।’’ আরও কয়েকটি অনুশীলন ম্যাচ খেলতে চাইছেন মোহনবাগান কোচ। কিন্তু কাদের সঙ্গে খেলবেন? দলই খুঁজে পাচ্ছেন না তিনি।

ইস্টবেঙ্গলের অবশ্য সেই সমস্যা নেই। মালয়েশিয়ায় আই লিগের প্রস্তুতি শিবির করেছে আলেসান্দ্রো মেনেন্দেসের দল। অষ্টমীর রাতে কুয়ালালামপুরে সেখানকার দ্বিতীয় ডিভিসনের দল পদরমফা এফ সির সঙ্গে ম্যাচও খেলে ফেলল ইস্টবেঙ্গল। আল আমনারা জিতলেন ৬-২ গোলে। গোল করেন জোবি জাস্টিন (২), সুরাবুদ্দিন মল্লিক, ব্র্যান্ডন ফার্নান্ডেজ, বিদ্যাসাগর সিংহ এবং এনরিকে এসকুইদে। লাল-হলুদে নতুন বিদেশি নেওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে ফেডারেশন। কর্তারা আশায় আছেন সেটা উঠে যাবে। সে জন্যই একজন বিদেশি স্ট্রাইকারের খোঁজ করছেন তাঁরা। ফ্রান্সের ফেড্রিককে তাই সরাসরি পাঠিয়ে দেওয়া হয়েছে মালয়েশিয়ায়। এ দিকে বাংলা থেকে অনেক দূরে থেকেও দুর্গাপুজোর আনন্দে মাতলেন ইস্টবেঙ্গলের সদস্যরা। কুয়ালা লামপুরে বেঙ্গলি অ্যাসোসিয়াশনের দুর্গাপুজোয় আমন্ত্রণ পেয়ে অস্টমীর রাতে সেখানে যান অভ্র মণ্ডলরা। প্রস্তুতি ম্যাচ খেলার পর পরিশ্রান্ত জোবি জাস্টিনরা অবশ্য যাননি।

Advertisement


Tags:
Football Footballer Mohun Bagan Sony Nordeমোহনবাগানসনি নর্ডি Mohun Bagan A.C
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement