Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

একটাই লিগ চায় ত্রয়ী

দুই প্রধানের সঙ্গে মহমেডানের দাবি অবশ্য একটু ভিন্ন। সাদা-কালো কর্তাদের দাবি, দেশের সব চেয়ে সমর্থকসমৃদ্ধ ক্লাব তাঁদের। মহমেডানকে দেশের এক নম্

নিজস্ব সংবাদদাতা
১৫ সেপ্টেম্বর ২০১৭ ০৪:৫৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ইস্টবেঙ্গলের ঝকঝকে কফি শপে দুপুরের খাওয়া, রাতে মোহনবাগানের সঙ্গে মধ্য কলকাতার অভিজাত ক্লাবে ডিনার। মাঝে মহমেডানের সঙ্গে বৈঠকে চা-পান।

ভারতীয় ফুটবলের পরের মরসুমের নকশা তৈরি করতে এসে ফিফা এবং এএফসি প্রতিনিধিদের সারা দিন কাটল এভাবেই। তাঁদের সঙ্গে আলোচনার সময় শতবর্ষ ছুঁতে যাওয়া ইস্টবেঙ্গল এবং ১২৮ বছরের মোহনবাগানের দাবি প্রায় একই। ঐতিহ্য ও কোটি কোটি সমর্থকের ক্লাব— এই বিষয়টি তুলে ধরার পাশাপাশি ক্লাবগুলির দাবি এক) ১৮ দলের একটাই লিগ হোক দেশে এবং সেটা সাত মাসের। দুই) যে ভাবে আই লিগ হচ্ছে সেটা খুব খারাপ। আইএসএলের পাশে কার্যত দ্বিতীয় ডিভিশনের মতো করে তা করা হচ্ছে। তিন) ফ্র্যাঞ্চাইজি ফি নয়, আই লিগের মতো এন্ট্রি ফি দিয়ে খেলতে রাজি তারা। চার) ভারতীয় ফুটবলকে যে সব দল সমৃদ্ধ করেছে তাদের যেন দূরে সরিয়ে না দেওয়া হয়। তিন বছরের ফ্র্যাঞ্চাইজিরা যেন তাদের চেয়ে বেশি গুরুত্ব না পায়।

দুই প্রধানের সঙ্গে মহমেডানের দাবি অবশ্য একটু ভিন্ন। সাদা-কালো কর্তাদের দাবি, দেশের সব চেয়ে সমর্থকসমৃদ্ধ ক্লাব তাঁদের। মহমেডানকে দেশের এক নম্বর লিগে নেওয়া হোক।

Advertisement

ইস্টবেঙ্গল এবং মোহনবাগান কর্তারা যে প্রেজেন্টেশন তিন সদস্যের কমিটির সামনে পেশ করেছেন তা দেখে নাকি ফিফা-এএফসি কর্তারা খুশি। কর্তাদের দাবি সে রকমই। তিন প্রধানের মাঠের পরিকাঠামো ঘুরে দেখেন কমিটির সদস্যরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Football Mohammedan Sporting Club Mohun Bagan A.C. East Bengal F.C. FIFA AFCইস্টবেঙ্গলমোহনবাগানমহমেডান
Something isn't right! Please refresh.

Advertisement