Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

আইজলে প্রথম জয়ের খোঁজে মোহনবাগান

নিজস্ব সংবাদদাতা
২৫ জানুয়ারি ২০১৮ ০৪:২১

আই লিগের ডার্বিতে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে দুরন্ত জয়। সেরা ফর্মে দিপান্দা ডিকা। তা সত্ত্বেও আজ, বৃহস্পতিবার আইজল এফসি-র বিরুদ্ধে ম্যাচের আগে আশ্চর্য রকম সতর্কতা সবুজ-মেরুন শিবিরে।

গত দু’বছরে আইজলকে তাদের ঘরের মাঠে কখনও হারাতে পারেনি মোহনবাগান। তার উপর গত মরসুমে জেজে লালপেখলুয়া-র রাজ্যের দলের বিরুদ্ধে হেরেই আই লিগে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ধ্বংস হয়েছিল সনি নর্দে-দের। ডার্বির সাফল্যেও সেই আতঙ্ক পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি মোহনবাগানের ফুটবলাররা। দিন তিনেক আগেই কোচ ও ফুটবলারদের সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এখানেই শেষ নয়। টিম ম্যানেজমেন্টের তরফে নজিরবিহীন ভাবে তা ই-মেল করে সংবাদ মাধ্যমকেও জানিয়ে দেওয়া হয়েছে। ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে সাংবাদিক বৈঠকে কোচ শঙ্করলাল চক্রবর্তীর মন্তব্যেই উদ্বেগ স্পষ্ট। চলতি আই লিগে ঘরের মাঠে আইজলকে ২-০ হারানোর স্মৃতিও ভুলতে চান তিনি। শঙ্করলাল বলেছেন, ‘‘ডার্বি জয় ফুটবলারদের অবশ্যই অনুপ্রাণিত করবে। কিন্তু আইজলের বিরুদ্ধে লড়াই সব সময়ই কঠিন। গত মরসুমে ওদের বিরুদ্ধে হেরেই আমরা চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গিয়েছিলাম। তাই আমাদের একমাত্র লক্ষ্য বৃহস্পতিবার আইজলকে হারিয়ে খেতাবি দৌড়ে টিকে থাকা।’’

ফুটবলাররা যাতে আত্মতুষ্ট হয়ে না পড়েন তার জন্যও সতর্ক শঙ্করলাল। তিনি বলেছেন, ‘‘ড্রেসিংরুমে ফুটবলারদের বলেছি, আগের ম্যাচে আমাদের প্রতিপক্ষ ছিল ইস্টবেঙ্গল। এ বার লড়াই আইজলের বিরুদ্ধে। আমাদের ধাপে ধাপে এগোতে হবে।’’ সবুজ-মেরুন রক্ষণের প্রধান অস্ত্র এবং গত মরসুমে আইজলকে আই লিগে চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর এজে কিংগসলে বলেছেন, ‘‘আমার লক্ষ্য নিজেকে উজাড় করে দেওয়া।’’ বুধবার সকালে ঘণ্টাখানেক ডিকা, আক্রম মোঘরাভিদের অনুশীলন করান শঙ্করলাল। চোটের কারণে একমাত্র কিংশুক দেবনাথ ছিটকে গিয়েছেন দল থেকে।

Advertisement

মোহনবাগানের স্বপ্ন ধ্বংস করতে যে তাঁরা তৈরি জানিয়ে দিয়েছেন আইজল কোচ পাওলো মেনেজেস। তিনি বলেছেন, ‘‘প্রত্যেকটা ম্যাচই আমরা জেতার জন্য খেলি। মোহনবাগানের বিরুদ্ধেও তিন পয়েন্ট অর্জনের লক্ষ্য নিয়ে মাঠে নামব।’’

প্রথম পর্বে মোহনবাগানের বিরুদ্ধে হার যে এখনও মেনে নিতে পারছেন না, এ দিন ফের জানালেন জোসে মোরিনহোর দেশের কোচ। মেনেজেসের হুঙ্কার, ‘‘প্রথম পর্বে ম্যাচটা আমাদের নিয়ন্ত্রণেই ছিল। আত্মঘাতী গোলে পিছিয়ে পড়েছিলাম। আমার মতে, দ্বিতীয় গোল মোহনবাগান করেছিল অফ সাই়ড থেকে। বৃহস্পতিবার কিন্তু অন্য ম্যাচ হবে। যে কোনও মূল্যে আমরা এই ম্যাচটা জিততে চাই।’’ ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে আই লিগ টেবলে পঞ্চম স্থানে মোহনবাগান। এক ম্যাচ কম খেলে ১৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে গত বারের চ্যাম্পিয়নরা।

বৃহস্পতিবার আই লিগে: আইজল এফসি বনাম মোহনবাগান (দুপুর ২.০০, স্টার স্পোর্টস টু চ্যানেলে।)

আরও পড়ুন

Advertisement