Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বাংলাদেশের টেস্ট দলের নেতৃত্বে মোমিনুল, টি-টোয়েন্টিতে নেতা মাহমুদুল্লাহ

সংবাদ সংস্থা
ঢাকা ৩০ অক্টোবর ২০১৯ ১৬:২৬
মোমিনুল ও মাহমুদুল্লাহ। ভারতের বিরুদ্ধে টেস্ট ও টি-টোয়েন্টিতে এই দু’জনই নেতৃত্ব দেবেন বাংলাদেশকে।

মোমিনুল ও মাহমুদুল্লাহ। ভারতের বিরুদ্ধে টেস্ট ও টি-টোয়েন্টিতে এই দু’জনই নেতৃত্ব দেবেন বাংলাদেশকে।

বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হলেন মোমিনুল হক। আর টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন মাহমুদুল্লাহ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দু’বছরের জন্য নিষিদ্ধ করেছে অধিনায়ক শাকিব আল হাসানকে। তাঁর পরিবর্তে দুই ফরম্যাটে দায়িত্বে এলেন যথাক্রমে মোমিনুল ও মাহমুদুল্লাহ।

টেস্ট ও টি-টোয়েন্টিতে শাকিবের পরিবর্ত হিসেবে দলে এসেছেন তাইজুল ইসলাম। এর আগে চোটের জন্য ভারত সফর থেকে ছিটকে গিয়েছিলেন মহম্মদ সইফুদ্দিন। আর দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে চেয়ে ভারত সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তামিম ইকবাল। এই দু’জনের পরিবর্তে দলে এসেছেন যথাক্রমে আবু হায়দর রনি ও মহম্মদ মিঠুন। টি-টোয়েন্টি দলে ফিরেছেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: সৌম্য সরকার, মহম্মদ নঈম, মাহমুদুল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আনিমুল ইসলাম, লিটন দাস, মুশফিকুর রহিম, আরাফত সানি, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, শাইফুল ইসলাম, আবু হায়দর রনি, মহম্মদ মিঠুন, তাইজুল ইসলাম। বাংলাদেশের টেস্ট স্কোয়াড: শাদমান ইসলাম, ইমরুল কায়েস, সঈফ হাসান, মোমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, মহম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নঈম হাসান, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, ইবাদত হোসেন।

Advertisement

আরও পড়ুন: নির্বাসিত হওয়ার পর এমসিসি থেকে সরে দাঁড়ালেন শাকিব

আরও পড়ুন: পিচে ঘাস আর রোদ থাকলে এই বল খেলা কঠিন, বলছেন গোলাপি বলে খেলা ভারতের প্রথম ব্যাটসম্যান

প্রসঙ্গত, ৩ নভেম্বর থেকে নয়াদিল্লিতে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তার পর দুটো টেস্ট খেলবে বাংলাদেশ। এর মধ্যে ইডেনে সিরিজের দ্বিতীয় টেস্ট হবে গোলাপি বলে। যা হতে চলেছে ভারতের প্রথম দিন-রাতের টেস্ট।

আরও পড়ুন

Advertisement