Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Naomi Osaka

ভক্তদের কৃতজ্ঞতা ওসাকার

সেই ঘটনার পরে প্রথমবার গণমাধ্যমে ফিরে এলেন জাপানের এই মহিলা টেনিস খেলোয়াড়। সম্প্রতি ওসাকা জানিয়েছিলেন তিনি মানসিক অবসাদ ও উদ্বেগে ভুগছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ০৮:০৫
Share: Save:

ফরাসি ওপেন চলাকালীন প্রথাগত সাংবাদিক সম্মেলন করবেন না বলে দৃঢ় মনোভাব ব্যক্ত করেছিলেন নেয়োমি ওসাকা। যা নিয়ে তীব্র বিতর্কের সৃষ্টি হয় এবং প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নেন চারটি গ্র্যান্ড স্ল্যামের মালিক, বিশ্বের দু’নম্বর তারকা।

সেই ঘটনার পরে প্রথমবার গণমাধ্যমে ফিরে এলেন জাপানের এই মহিলা টেনিস খেলোয়াড়। সম্প্রতি ওসাকা জানিয়েছিলেন তিনি মানসিক অবসাদ ও উদ্বেগে ভুগছেন। দুঃসময়ে তাঁর পাশে থাকার জন্য শনিবার তিনি ইনস্টাগ্রামে এক বিবৃতিতে ধন্যবাদ জানিয়েছেন ভক্তদের। তিনি লিখেছেন, ‍‘‍‘আমাকে যে ভালবাসা আপনারা দিয়েছেন, তার জন্য ধন্যবাদ। এখন মোবাইল ফোন বেশি ব্যবহার করছি না। তবে ইনস্টাগ্রামে আসতে চেয়েছিলাম। কারণ আপনাদের সমর্থন আমার ভাল লেগেছে, সেটাই বলতে চেয়েছিলাম।’’ সাংবাদিক সম্মেলন করবেন না বলে ফরাসি ওপেনের আগেই জানিয়েছিলেন ওসাকা। কারণ হিসেবে তিনি জানিয়েছিলেন, একঘেয়ে নেতিবাচক প্রশ্নে তাঁর মানসিক স্থিরতা ব্যাহত হয়।

সেই অবস্থানের জন্য ফরাসি ওপেন আয়োজকেরা আর্থিক জরিমানা পর্যন্ত করেন। ওসাকাকে ১৫ হাজার মার্কিন ডলার (১০ লক্ষ টাকারও বেশি) জরিমানা দিতে হয়েছিল। আয়োজকেরা এমনও ইঙ্গিত দিয়েছিলেন, প্রতিযোগিতা থেকে তাঁকে বারও করে দেওয়া হতে পারে। এর পরেই ওসাকা নিজেই নাম প্রত্যাহার করার কথা জানিয়ে দেন গণমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Naomi Osaka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE