Advertisement
১১ মে ২০২৪
Naomi Osaka

Naomi Osaka: খেলবেন, নাকি খেলবেন না, উইম্বলডন নিয়ে শেষ মেশ সিদ্ধান্ত নিয়েই ফেললেন প্রাক্তন এক নম্বর

অনেক দিন ধরেই উইম্বলডনে খেলার ব্যাপারে দোনোমোনো করছিলেন জাপানের খেলোয়াড়। অবশেষে নেটমাধ্যমে সিদ্ধান্তের কথা জানালেন তিনি।

সিদ্ধান্ত নিলেন ওসাকা

সিদ্ধান্ত নিলেন ওসাকা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১৯:২৪
Share: Save:

উইম্বলডনে খেলবেন কিনা মনস্থির করতে পারছিলেন না। সিঙ্গলসের প্রাথমিক তালিকায় তাঁর নামও রাখা হয়েছিল। শেষ মেশ এ বারের প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন নেয়োমি ওসাকা। তাতে অবশ্য ব্যক্তিগত ভাবে কোনও ক্ষতি হবে না প্রাক্তন এক নম্বরের। এ বার কোনও র‌্যাঙ্কিং পয়েন্ট নেই উইম্বলডনে। রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়দের নির্বাসিত করার প্রতিবাদে এই সিদ্ধান্ত নিয়েছে পুরুষ এবং মহিলা টেনিস খেলোয়াড়দের সংস্থা এটিপি এবং ডব্লিউটিএ।

টুইটারে একটি বার্তা পোস্ট করে ওসাকা জানিয়েছেন, তাঁর গোড়ালির চোট এখনও সারেনি। তাই উইম্বলডনে খেলতে পারবেন না। চোট অবশ্য দীর্ঘ দিন ধরেই ভোগাচ্ছে জাপানের এই খেলোয়াড়কে। মে মাসে মাদ্রিদে খেলার সময়ে গোড়ালিতে প্রথম বার চোট পান তিনি। ইটালিয়ান ওপেনে খেলতে পারেননি। ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই হেরে যান। এর পর কঠোর অনুশীলন শুরু করেন। মনে করা হয়েছিল উইম্বলডনে তাঁকে দেখা যাবে। সেই আশা অবশ্য পূরণ হচ্ছে না। প্রসঙ্গত, উইম্বলডনে কোনও দিন তৃতীয় রাউন্ডের বেশি এগোতে পারেননি ওসাকা।

যে টুইট ওসাকা করেছেন তাতে আলাদা করে উইম্বলডনের কোনও উল্লেখ নেই। তবে র‌্যাঙ্কিং পয়েন্ট না থাকায় কোনও ঝুঁকি নিলেন না বলেই মনে করা হচ্ছে। সম্প্রতি নিজেকে ফিট করে তুলতে নতুন ধরনের এক অনুশীলন শুরু করেছেন ওসাকা। টুইটারে তাঁর পোস্ট করা ভিডিয়োয় দেখা যায়, শরীরের নীচের অংশ জলের তলায় রেখে তিনি দৌড়চ্ছেন। এতে পায়ের পেশির শক্তি বাড়ে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Naomi Osaka Tennis Wimbledon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE