Advertisement
০৫ মে ২০২৪
Narendra Modi

Narendra Modi: মেরি কমের প্রিয় পাঞ্চ থেকে সিন্ধুর অনুশীলন, অলিম্পিক্সের আগে মোদী খোঁজ নিলেন সকলের

প্রধানমন্ত্রী ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর, প্রাক্তন ক্রীড়ামন্ত্রী এবং বর্তমানে কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেণ রিজিজু।

 প্রতিযোগীদের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রতিযোগীদের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ২৩:৫৯
Share: Save:

অলিম্পিক্সে যাওয়ার আগে সব প্রতিযোগীদের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার ভার্চুয়াল বৈঠকে অলিম্পিক্সে অংশগ্রহণকারী প্রতিযোগী এবং তাঁদের পরিবারের সঙ্গে কথা বলেন তিনি। প্রত্যেকের সঙ্গে কথা বলেন ব্যক্তিগত স্তরে। কাউকে বললেন পদক পাওয়ার চাপ না নিয়ে নিজের সেরাটা দিতে, কাউকে মনে করিয়ে দিলেন তাঁর পরিবারের ক্রীড়াক্ষেত্রে সাফল্যের কথা।

প্রধানমন্ত্রী ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর, প্রাক্তন ক্রীড়ামন্ত্রী এবং বর্তমানে কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেণ রিজিজু। প্রতিযোগীদের সঙ্গে উপস্থিত ছিল তাঁদের পরিবারও। প্রধানমন্ত্রী শুরুতেই কথা বলেন দীপিকা কুমারীর সঙ্গে। বিশ্বকাপজয়ী এই তিরন্দাজের থেকে অলিম্পিক্সে পদকের আশা করতেই পারে ভারত। প্রধানমন্ত্রী তাঁকে বলেন, “আমি জানি ছোটবেলায় আপনি আম পাড়তেন নিশানা করে। সেখান থেকে তিরন্দাজ হয়ে ওঠা কী ভাবে?” দীপিকা জানান কী ভাবে বাঁশের ধনুক থেকে এখনকার অত্যাধুনিক ধনুকে এসেছেন তিনি। নিজের জীবনযাত্রার ছবি তুলে ধরেন দীপিকা।

মেরি কমকে মোদী বলেন, “এই অলিম্পিক্স দলে এমন অনেক খেলোয়াড় রয়েছেন যাঁদের কাছে আপনি আদর্শ। বক্সিংয়ে তো আপনি অনেক পাঞ্চ মারেন। আপনার কাছে সেরা কোনটা?” মেরি জানান, “আমি বাঁ হাতি, তাই হুক করতে পছন্দ করি।”

চতুর্থ বার অলিম্পিক্সে অংশ নিতে চলেছেন সানিয়া মির্জা। তিনি বলেন, “শেষ কয়েক বছরে প্রযুক্তির দিক থেকে অনেকটা উন্নতি করেছে ভারতীয় টেনিস। আমি যখন খেলতে শুরু করেছিলাম, তখন খুব বেশি কেউ টেনিসে আগ্রহী ছিল না। এখন অনেকেই টেনিস খেলতে চায়। আমার সঙ্গে খেলতে যাবে অঙ্কিতা রায়না। প্রথম বার অলিম্পিক্সে খেলতে নামবে ও। আমার অভিজ্ঞতার সঙ্গে ওর মতো তরুণের জুটি ভাল হবে বলে মনে হয়।”

অলিম্পিক্সের আগে হায়দরাবাদে গাছিবাউলিতে অনুশীলন করছেন পি ভি সিন্ধু। অলিম্পিক্সের কোর্টের পরিস্থিতি তৈরি করে অনুশীলন করছেন তিনি। মোদী তাঁকে জিজ্ঞেস করেন, “শুনেছিলাম ২০১৬ অলিম্পিক্সের আগে আপনাকে আইসক্রিম খেতে দেওয়া হয়নি না। এখন খাচ্ছেন?” সিন্ধু বলেন, “অলিম্পিক্সের আগে নিজেকে ফিট রাখতে আইসক্রিম খাচ্ছি না।” মোদী আশ্বাস দিয়েছেন অলিম্পিক্স থেকে সফল হয়ে ফিরলে তিনিও সিন্ধুর সঙ্গে আইসক্রিম খাবেন।

প্রত্যেক খেলোয়াড়ের সঙ্গে কথা বলে তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। কথা বলেছেন তাঁদের পরিবারের সঙ্গেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE