Advertisement
২৪ এপ্রিল ২০২৪
roger federer

Roger Federer: অলিম্পিক্স থেকে নাম তুলে নিলেন ফেডেরার, নাদালের পর সরলেন তিনিও

উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হারের পর জল্পনা শুরু হয় ফেডেরারের অবসর নেওয়া নিয়ে। সেই কথা না জানালেও অলিম্পিক্স থেকে সরে দাঁড়ালেন সুইস তারকা।

রজার ফেডেরার।

রজার ফেডেরার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ২১:৫৯
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্স থেকে নাম সরিয়ে নিলেন রজার ফেডেরার। রাফায়েল নাদালের পর সরে গেলেন তিনিও। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হারের পর জল্পনা শুরু হয় ফেডেরারের অবসর নেওয়া নিয়ে। হাঁটুর চোটের কথা জানিয়ে অলিম্পিক্স থেকে সরে দাঁড়ালেন সুইস তারকা।

মঙ্গলবার ইনস্টাগ্রামে পোস্ট করে জানালেন ফেডেরার। তিনি লেখেন, "ঘাসের কোর্টে খেলার সময় হাঁটুতে চোট লাগে। সেই কারণেই অলিম্পিক্স থেকে নাম সরিয়ে নিতে বাধ্য হলাম। আমি খুবই দুঃখিত। সুইৎজারল্যান্ডের হয়ে নামতে সব সময়ই মুখিয়ে থাকি। তবে সুস্থ হওয়ার জন্য সব রকম ব্যবস্থা নিয়েছি। পরের গ্রীষ্মে যাতে ফিরে আসতে পারি। গোটা সুইৎজারল্যান্ড দলকে শুভেচ্ছা। দূরে থাকলেও আমি তোমাদের পাশে আছি।"

উইম্বলডনে হুবার্ট হুরকাজের কাছে স্ট্রেট সেটে হেরে গিয়েছিলেন ফেডেরার। শেষ সেটে হারতে হয় ০-৬ ব্যবধানে। বিধ্বস্ত ফেডেরার পরের বার উইম্বলডনে ফের নামবেন কি না সেই বিষয়েও কোনও নিশ্চয়তা দিতে পারছিলেন না তিনি।

২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ফেডেরারের রয়েছে অলিম্পিক্স পদকও। ২০১২ সালে লন্ডন অলিম্পিক্সে রুপোর পদক জিতেছিলেন তিনি। হেরে গিয়েছিলেন ইংল্যান্ডের অ্যান্ডি মারের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rafael nadal roger federer Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE