Advertisement
২০ জুলাই ২০২৪

যুবভারতীর ম্যাচে চিলে নিয়ে বিতর্ক 

ফিফার নিয়ম অনুযায়ী, ৯০ সেকেন্ডের মধ্যে জাতীয় সঙ্গীত শেষ করতে হবে। কিন্তু চিলের জাতীয় সঙ্গীত মোটামুটি ১২০ সেকেন্ডের।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৭ ০৩:৫৫
Share: Save:

নাটকীয় নানা ঘটনার মধ্যে দিয়ে বিশ্বকাপের দামামা বেজে গেল সল্টলেক যুবভারতী স্টেডিয়ামে। প্রথম ম্যাচে নায়ক এবং বিতর্ক দুই পাওয়া গিয়েছে। নায়ক যদি ইংল্যান্ডের জ্যাডন স্যাঞ্চো হয়, তা হলে সামান্য বিতর্ক হল চিলের জাতীয় সঙ্গীত ঘিরে।

ফিফার নিয়ম অনুযায়ী, ৯০ সেকেন্ডের মধ্যে জাতীয় সঙ্গীত শেষ করতে হবে। কিন্তু চিলের জাতীয় সঙ্গীত মোটামুটি ১২০ সেকেন্ডের। যার ফলে রবিবার ৯০ সেকেন্ড শেষ হতেই স্টেডিয়ামের সাউন্ড সিস্টেমে গান বন্ধ হয়ে যায়। কিন্তু তখনও শোনা যাচ্ছিল, মাঠে দাঁড়িয়ে গান গেয়ে চলেছে চিলের ফুটবলাররা। চিলেকে নিয়ে এই কাণ্ড অবশ্য নতুন নয়। এর আগে ২০১৪ বিশ্বকাপেও একই ঘটনা ঘটেছিল।

যুবভারতীর দ্বিতীয় ম্যাচে অন্যতম ফেভারিট মেক্সিকোর বিরুদ্ধে ইরাক ১-১ ড্র করল। মহম্মদ দাউদের গোলে এগিয়ে গিয়েও শেষরক্ষা করতে পারেনি ইরাক। পরে ইরাকের কোচ বলে গেলেন, ‘‘আমরা অনেক সমস্যা কাটিয়ে এখানে এসেছি। আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যেতে হচ্ছে আমাদের। তার মধ্যে ছেলেরা লড়াই করে গেল।’’

সোমবার অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে

ঘানা বনাম যুক্তরাষ্ট্র বিকেল ৫টা

তুরস্ক বনাম মালি বিকেল ৫টা

ভারত বনাম কলম্বিয়া রাত ৮টা

প্যারাগুয়ে বনাম নিউজিল্যান্ড রাত ৮টা

(সব ম্যাচ সরাসরি সম্প্রচার সোনি টেন ওয়ান, সোনি টেন টু ও সোনি টেন থ্রি চ্যানেলে)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE