Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kabaddi

কুস্তির পর এ বার কবাডি, কোচের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ জাতীয় স্তরের মহিলা খেলোয়াড়ের

২০১৫ সালে এক খেলোয়াড়কে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। গত সপ্তাহে পুলিশের কাছে অভিযোগ করেন তিনি। ২৭ বছরের ওই খেলোয়াড় দিল্লির বাবা হরিদাস নগর থানায় অভিযোগ করেন।

Representative image of rape

২৭ বছরের এক খেলোয়াড় দিল্লির বাবা হরিদাস নগর থানায় অভিযোগ করেন। —প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৭
Share: Save:

কোচের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করলেন জাতীয় স্তরের এক মহিলা কবাডি খেলোয়াড়। শুধু ধর্ষণ নয় তাঁকে ব্ল্যাকমেল করা হচ্ছে বলেও অভিযোগ। পুলিশের কাছে এফআইআর-ও করেছেন সেই খেলোয়াড়। গত সপ্তাহে পুলিশের কাছে অভিযোগ করেন তিনি। ২৭ বছরের ওই খেলোয়াড় দিল্লির বাবা হরিদাস নগর থানায় অভিযোগ করেন।

জাতীয় স্তরের ওই খেলোয়াড়ের অভিযোগ ২০১২ সালে তাঁর সঙ্গে কোচ যোগেন্দরের আলাপ হয়। পশ্চিম দিল্লির হিরণ কুড়নায় একটি প্রতিযোগিতার জন্য তৈরি হচ্ছিলেন ওই খেলোয়াড়। তাঁকে প্রশিক্ষণ দিচ্ছিলেন যোগেন্দর। ২০১৫ সালে সেই খেলোয়াড়কে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। পুলিশের এক কর্তা বলেন, “অভিযোগ করা হয়েছে যে, ২০১৮ সালে ওই খেলোয়াড়ের জেতা অর্থের ভাগ চান কোচ। ৪৩ লক্ষ ৫০ হাজার টাকা দেন অভিযোগকারিণী। ২০২১ সালে ধর্ষিতার বিয়ে হয়। তার পর থেকেই ওই কোচ ব্ল্যাকমেল করতে শুরু করেন। সমাজমাধ্যমে গোপন ছবি প্রকাশ করে দেওয়ার হুমকি দেন।”

এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। কিছু দিন আগে জাতীয় কুস্তি সংস্থার প্রধান ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে যৌনহেনস্থার অভিযোগ উঠেছিল। সেই প্রতিবাদে দিল্লির যন্তর মন্তরের সামনে বিনেশ ফোগত, সাক্ষী মালিকের মতো কুস্তিগিররা ধরনা দেন। শেষ পর্যন্ত ব্রিজভূষণকে সরিয়ে দেওয়া হয় কুস্তি সংস্থার প্রধানের দায়িত্ব থেকে। তদন্ত চলছে তাঁর বিরুদ্ধে। যত দিন তদন্ত চলবে, তত দিনের জন্য দায়িত্ব থেকে সরানো হয়েছে ব্রিজভূষণকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kabaddi rape Sexual Harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE