Advertisement
০৩ মে ২০২৪
Neeraj Chopra

বিশ্ব চ্যাম্পিয়নশিপে অনিশ্চিত সতীর্থ, সমাধানে বিদেশমন্ত্রীকে আর্জি সোনার ছেলে নীরজের

গত মাসে ভিসা পেলেও জ্যাভলিন থ্রোয়ার কিশোরের ভিসা বুধবার বাতিল করে দিয়েছে হাঙ্গেরির দূতাবাস। তাই অ্যাথলেটিক্সের বিশ্ব চ্যাম্পিয়নশিপে তাঁর অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।

picture of Neeraj Chopra

নীরজ চোপড়া। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৬:৫৫
Share: Save:

শুধু নিজের সাফল্য নিয়েই মশগুল নন নীরজ চোপড়া। সতীর্থদের নিয়েও সমান চিন্তিত। ভিসা সমস্যায় জ্যাভলিন থ্রোয়ার কিশোর জেনার বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ অনিশ্চিত। তাই সমস্যা সমাধানের অনুরোধ করে বিদেশমন্ত্রীকে আর্জি জানালেন টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী অ্যাথলিট।

আগামী ১৯ থেকে ২৭ অগস্ট হাঙ্গেরির বুদাপেস্টে হবে অ্যাথলেটিক্সের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। যোগ্যতা অর্জন করেও প্রতিযোগিতায় অংশগ্রহণ অনিশ্চিত কিশোরের। কোনও কারণ না জানিয়ে তাঁর ভিসা হঠাৎ বাতিল করে দিয়েছে নয়া দিল্লির হাঙ্গেরি দূতাবাস। বিষয়টি জানার পরেই উদ্যোগী হয়েছেন নীরজ। বিশ্ব চ্যাম্পিয়নশিপে সতীর্থের অংশগ্রহণ নিশ্চিত করতে তৎপর হয়েছেন তিনি। কিশোরের ভিসা সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য সমাজমাধ্যমে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে অনুরোধ করেছেন নীরজ। টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী অ্যাথলিট তাঁর আবেদনে বলেছেন, ‘‘বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ এক জন অ্যাথলিটের জীবনের সব থেকে বড় স্বপ্ন। যোগ্যতা অর্জন করার পরেও অংশগ্রহণ করতে না পারা অত্যন্ত হতাশার। ভিসা সমস্যার সমাধান করে কিশোরকে সেই সুযোগ দেওয়া হোক। আশা করি দ্রুত সমস্যার সমাধান হবে।’’

গত জুলাই মাসে ওড়িশার এই অ্যাথলিট এক মাসের জন্য হাঙ্গেরির ভিসা পেয়েছিলেন। কিন্তু হাঙ্গেরির দূতাবাস বুধবার হঠাৎ তা বাতিল করে দিয়েছে। নীরজ, কিশোর-সহ ভারতের তিন জ্যাভলিন থ্রোয়ার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন করেছেন। আগামী ২৫ অগস্ট জ্যাভলিনের প্রাথমিক রাউন্ড হওয়ার কথা। ২০ অগস্ট হাঙ্গেরি যাওয়ার কথা নীরজদের।

বুধবার কিশোরের ভিসা বাতিল হওয়ার পর সমাজমাধ্যমে বিষয়টি জানিয়ে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছিল অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া। তার পর সরাসরি বিদেশমন্ত্রীকে সমস্যা সমাধানের জন্য অনুরোধ করেছেন নীরজ। মোট ২৮ জন ভারতীয় অ্যাথলিটের অংশগ্রহণ কথা বিশ্ব চ্যাম্পিয়নশিপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra Javelin Throw S jaishankar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE