Advertisement
০৭ মে ২০২৪
Shreyas Iyer

এশিয়া কাপে অনিশ্চিত কেকেআর অধিনায়ক, বিশ্বকাপে খেলতে পারবেন কি শ্রেয়স?

চোটের জন্য গত মার্চ থেকে ক্রিকেট থেকে দূরে রয়েছেন শ্রেয়স। অস্ত্রোপচারের পর অনুশীলন শুরু করলেও এখনও তিনি সম্পূর্ণ ফিট হতে পারেননি।

Picture of Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৪:১৬
Share: Save:

এক দিনের বিশ্বকাপে কি শ্রেয়স আয়ার খেলতে পারবেন? এই প্রশ্ন আবার বড় হয়ে দেখা দিল। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক এখনও ১০০ শতাংশ ফিট নন। এশিয়া কাপেও সম্ভবত খেলতে পারবেন না তিনি।

বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন শ্রেয়স। সেখানে তাঁর রিহ্যাব চলছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যেরা শ্রেয়সের দিকে খেয়াল রাখছেন। তাঁদের রিপোর্ট অনুযায়ী, ২৮ বছরের মিডল অর্ডার ব্যাটার প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার জন্য এখনও তৈরি নন। তাঁর ফিটনেস সমস্যা রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারাও ঝুঁকি নিতে চাইছেন না। তাই তাঁকে বাদ দিয়েই গড়া হতে পারে এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল।

ভারতীয় দলের ব্যাটিং অর্ডারের চার নম্বর জায়গায় ক্রমশ নির্ভরযোগ্য হয়ে উঠতে শুরু করেছিলেন শ্রেয়স। রাহুল দ্রাবিড়, রোহিত শর্মাদের পরিকল্পনার সঙ্গে মানিয়ে নিয়েছিলেন। তাঁর খেলা ৩৮টি এক দিনের ম্যাচের ২০টিতেই চার নম্বরে ব্যাট করেছেন শ্রেয়স। পিঠের চোটের জন্য গত মার্চ থেকে ক্রিকেট থেকে দূরে রয়েছেন। কেকেআরের হয়ে আইপিএলও খেলতে পারেননি। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে অনুশীলন শুরু করলেও ১০০ শতাংশ ফিটনেস এখনও ফিরে পাননি শ্রেয়স।

আগামী রবিবার এশিয়া কাপের দল ঘোষণা করতে পারেন অজিত আগরকরেরা। শ্রেয়স ছাড়াও লোকেশ রাহুলের রিপোর্টের জন্য তাঁরা অপেক্ষা করছেন। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির রিপোর্টের উপর নির্ভর করবে এশিয়া কাপের দলে এই দুই ব্যাটারের থাকা। সূত্রের খবর, আইপিএলে চোট পাওয়া রাহুল ১০০ শতাংশ ফিটনেস ফিরে পেলেও শ্রেয়সের সমস্যা রয়েছে।

এনসিএর এক কর্তা বলেছেন, ‘‘রাহুল খেলার মতো ফিট হয়ে গিয়েছে। কোনও সমস্যা নেই। কিন্তু শ্রেয়স ১০০ শতাংশ ফিট হতে পারেনি এখনও। দু’জনেই নিয়মিত অনুশীলন করছে। অনুশীলন ম্যাচ খেলতে রাহুলের সমস্যা না হলেও শ্রেয়সের কিছুটা হচ্ছে। একটি প্রস্তুতি ম্যাচে ওদের দেখা হবে। ওয়েস্ট ইন্ডিজ় থেকে ফেরা অন্য ক্রিকেটারদেরও ফিটনেস দেখা হবে।’’ সূত্রের খবর, শ্রেয়সকে না পাওয়া গেলে তিলক বর্মাকে রাখা হতে পারে এশিয়া কাপের দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer Asia Cup ICC World Cup 2023 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE