Advertisement
০১ মে ২০২৪
Asian Games

বুধবার নামছেন নীরজ, এশিয়াডে সোনা কি আরও সহজ হল বিশ্বজয়ীর? চোটে নেই চ্যালেঞ্জার আরশাদ

হাঁটুর চোট নিয়েই এশিয়ান গেমসে এসেছিলেন আরশাদ। মনে করেছিলেন ঠিক হয়ে যাবেন। চিনে প্রথম দিন অনুশীলনে যন্ত্রণা অনুভব করেন। তাই ঝুঁকি না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাক জ্যাভলিন থ্রোয়ার।

picture of Neeraj Chopra

নীরজ চোপড়া। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৮:০৬
Share: Save:

এশিয়ান গেমসে পুরুষদের জ্যাভলিন থ্রো ইভেন্ট থেকে সরে দাঁড়ালেন নীরজ চোপড়ার প্রধান প্রতিপক্ষ। হাঁটুর চোটের জন্য প্রতিযোগিতার ২৪ ঘণ্টা আগে থেকে সরে দাঁড়ালেন পাকিস্তানের আরশাদ নাদিম।

হ্যাংঝাউতে এসেও এশিয়ান গেমসে নামতে পারছেন না আরশাদ। হাঁটুর চোটের জন্য মঙ্গলবার প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছেন বিশ্বচ্যাম্পিয়নশপে রুপোজয়ী। বুধবার নীরজ এবং আরশাদের লড়াইয়ের দিকে তাকিয়ে ছিলেন ভারত এবং পাকিস্তানের ক্রীড়াপ্রেমীরা। অ্যাথলেটিক্সের এই একটি ইভেন্টেই বিশ্ব পর্যায়ে ভারত-পাকিস্তান লড়াইয়ের উত্তাপ পান ক্রীড়াপ্রেমীরা। পাকিস্তানের সেরা জ্যাভলিন থ্রোয়ার প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ানোর ফলে নীরজের সোনা জয়ের সম্ভাবনা আরও বৃদ্ধি পেল বলে মনে করা হচ্ছে।

গত বিশ্বচ্যাম্পিয়নশিপে আরশাদকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিলেন নীরজ। এশিয়ান গেমসেও পাকিস্তানের অ্যাথলিট ছিলেন নীরজের প্রধান প্রতিপক্ষ। পাকিস্তানের ক্রীড়াপ্রেমীদের আশা ছিল, এ বারের এশিয়ান গেমস থেকে দেশকে প্রথম সোনা এনে দেবেন আরশাদ। জানা গিয়েছে, কিছু দিন আগে অনুশীলন করার সময় হাঁটুতে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট নিয়েই গিয়েছিলেন এশিয়ান গেমসে অংশগ্রহণ করতে। মনে করেছিলেন প্রতিযোগিতার আগে ঠিক হয়ে যাবে। কিন্তু তা হয়নি।

চিনে প্রথম দিন অনুশীলনে নেমেই হাঁটুতে যন্ত্রণা অনুভব করেন আরশাদ। শেষ পর্যন্ত এশিয়ান গেমসে না নামার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। পাকিস্তান অলিম্পিক অ্যাসোসিয়েশন আরশাদের নাম প্রত্যাহারের খবর নিশ্চিত করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE