×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইনিংস হারের মুখে ওয়েস্ট ইন্ডিজ

নিজস্ব প্রতিবেদন
০৫ ডিসেম্বর ২০২০ ২২:৩০
সতীর্থদের সাথে সাউদি।—ছবি: পিটিআই।

সতীর্থদের সাথে সাউদি।—ছবি: পিটিআই।

তিন দিনের মাথাতেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইনিংস হারের সামনে ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের ৭ উইকেটে ৫৭৯ রানের জবাবে ক্যরিবিয়ানদের প্রথম ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৩৮ রানে। ফলো অন করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় দিনের শেষে ৬ উইকেটে ১৯৬ রান তুলেছে।

তৃতীয় দিন প্রথম ইনিংসে বিনা উইকেটে ৪৯ রান নিয়ে খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ৫৫ রানের মধ্যেই তাদের ৩ উইকেট পড়ে যায়। ফিরে যান জন ক্যাম্পবেল (২৬), সামারা ব্রুকস (১), ক্রেগ ব্রাথওয়েট (২১)। এরপর দলের ৭৯ রানের মাথায় আরও দুটি উইকেট পড়ে। আউট হন ড্যারেন ব্রাভো (৯) এবং রোস্টন চেস (১১)। ষষ্ঠ উইকেটে কিছুটা লড়াই করেন জার্মেইন ব্ল্যাকউড এবং অধিনায়ক জেসন হোল্ডার। দুজনে ৪০ রান যোগ করেন। ব্ল্যাকউডকে ফিরিয়ে এই জুটি ভাঙেন টিম সাউদি। ব্ল্যাকউড ২৩ রান করেন। হোল্ডার ২৫ রানে অপরাজিত থেকে যান। আলঝারি জোসেফ (০), কেমার রোচ (২), শ্যানন গ্যাব্রিয়েলরা (১) কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে সাউদি একাই ৪ উইকেট নেন। এছাড়া কাইল জেমিসন ও নিল ওয়াগনার ২টি করে এবং ট্রেন্ট বোল্ট ১টি উইকেট নেন।

Advertisement

আরও পড়ুন: পূজারাও বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন ইয়র্কশায়ারে?

ফলো অন করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ২৭ রানের মধ্যে ফিরে যান ক্যাম্পবেল (২), ব্রাভো (১২), ব্রুকস (২), ব্রাথওয়েট (১০)। এরপর চেস (৬), হোল্ডারও (৮) বেশিক্ষণ স্থায়ী হননি। লড়াই করছেন ব্ল্যাকউড এবং জোসেফ। দুজনে অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে ১০৭ রান যোগ করেছেন। ব্ল্যাকউড ৮০ রানে ও জোসেফ ৫৯ রানে উইকেটে রয়েছেন। দ্বিতীয় ইনিংসে কিউই বোলারদের মধ্যে ওয়াগনার ২টি এবং সাউদি, বোল্ট, জেমিসন ও ডারিল মিচেল ১টি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: মারাদোনার ছেলে মেসিকে ১০ নম্বর জার্সি ছাড়তে বললেন

ইনিংস হার এড়াতে ওয়েস্ট ইন্ডিজের এখনও দরকার ১৮৫ রান, হাতে মাত্র ৪ উইকেট।

Advertisement