Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Pakistan Cricket: চিন্তা তালিবান, নিউজিল্যান্ডের পাকিস্তান সফর আচমকাই অনিশ্চিত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ অগস্ট ২০২১ ২০:৩৭
সফর নিয়ে অনিশ্চয়তা।

সফর নিয়ে অনিশ্চয়তা।
ফাইল ছবি

আগামী মাসে পাকিস্তানের বিরুদ্ধে সে দেশে সীমিত ওভারের সিরিজ রয়েছে নিউজিল্যান্ডের। তবে পরিবর্তিত পরিস্থিতিতে সেই সফর আদৌ হবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তালিবান আফগানিস্তানের দখল নেওয়ার পর পাকিস্তানে সফর করতে রাজি হচ্ছেন না কিছু কিউয়ি ক্রিকেটার।

আগামী ১১ সেপ্টেম্বর ইসলামাবাদে পৌঁছনোর কথা রয়েছে নিউজিল্যান্ডের। তিনটি একদিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। রাওয়ালপিন্ডি এবং লাহৌরে খেলাগুলি হবে। তবে এই সিরিজ নিয়ে এখনও সবুজ সংকেত মেলেনি নিউজিল্যান্ডের তরফে।

নিউজিল্যান্ড ক্রিকেটের তরফে জানানো হয়েছে, নিরাপত্তা খতিয়ে দেখতে পাকিস্তানে পাঠানো হবে আন্তর্জাতিক নিরাপত্তা বিষয়ক পরামর্শদাতা এবং বিশেষজ্ঞ রেক ডিকাসনকে। তিনি দেশে ফিরে রিপোর্ট জমা দেওয়ার উপরেই নির্ভর করছে নিউজিল্যান্ডের সফর।

Advertisement

তবে সফর হওয়ার ব্যাপারে পাকিস্তান আত্মবিশ্বাসী। বোর্ডের এক কর্তা বলেছেন, “আইসিসি-র হয়ে নিরাপত্তা খতিয়ে দেখতে পাকিস্তানে এর আগে বার বার এসেছেন ডিকাসন। আমরা জানি ওঁর থেকে ভাল রিপোর্ট আর কেউ জমা দিতে পারবেন না।

উল্লেখ্য, আইপিএল-এর জন্য অধিনায়ক কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসনের মতো একাধিক প্রথম সারির ক্রিকেটার ইতিমধ্যেই এই সফর থেকে নাম তুলে নিয়েছেন।

আরও পড়ুন

Advertisement