Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রজারের রিটার্ন দেখে স্তম্ভিত পরাজিত নিকও

এই ম্যাচে সব চেয়ে বেশি আলোচনা হল সুইস মহাতারকার মারা মাটি ঘেঁষা  এক বিরল ফ্লিক নিয়ে। যা অবাক করে দেয় কিরিয়সকেও।

নিজস্ব প্রতিবেদন
০৩ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৩০
Save
Something isn't right! Please refresh.
কিংবদন্তি: শেষ ষোলোয় ওঠার পরে রজার ফেডেরার। ছবি: এএফপি।

কিংবদন্তি: শেষ ষোলোয় ওঠার পরে রজার ফেডেরার। ছবি: এএফপি।

Popup Close

ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে নিক কিরিয়স বলেছিলেন, দারুণ খেলে অঘটন ঘটানোই একমাত্র লক্ষ্য। কিন্তু তাঁর প্রতিদ্বন্দ্বী, যুক্তরাষ্ট্র ওপেনের পাঁচ বারের চ্যাম্পিয়ন রজার ফেডেরারের মাথায় ছিল অন্য রকম ভাবনা। ছিল বলেই তিনি ৬-৪, ৬-১, ৭-৫ সেটে জিতে পৌঁছে গেলেন শেষ ষোলোয়। এই ম্যাচে সব চেয়ে বেশি আলোচনা হল সুইস মহাতারকার মারা মাটি ঘেঁষা এক বিরল ফ্লিক নিয়ে। যা অবাক করে দেয় কিরিয়সকেও। ফেডেরার অবশ্য বললেন, ‘‘খানিকটা ভাগ্যের সাহায্য পেয়েই ওই জায়গায় পৌঁছতে পেরেছিলাম।’’ আর কিরিয়সের প্রতিক্রিয়া, ‘‘নেটের কাছে ও অবিশ্বাস্য। বল তাড়া করে এগিয়ে আসতে থাকলে কারও বিশেষ কিছুই করার থাকে না।’’ কোয়ার্টার ফাইনালে ফেডেরারের সামনে এ বার অস্ট্রেলিয়ার জন মিলম্যান।

ভারতীয় সময় রবিবার রাতে স্বমেজাজে ছিলেন নোভাক জোকোভিচও। ফ্রান্সের রিচার্ড গাস্কেকে স্ট্রেট সেটে হারাতে বিশেষ অসুবিধা হল না সার্বিয়ান তারকার। জোকোভিচ জিতলেন ৬-২, ৬-৩, ৬-৩ সেটে। টেনিস জীবনে মোট চোদ্দো বার লড়াই করে তেরো বারই তিনি গাস্কের বিরুদ্ধে জিতলেন। জোকোভিচ বললেন, ‘‘শুরু থেকেই ছন্দে ছিলাম। অবশ্য তৃতীয় সেটে ও কিছুটা লড়ার চেষ্টা করেছিল। তবু সেই সেটও জিততে অসুবিধে হয়নি।’’ জোকোভিচ মুগ্ধ ফ্ল্যাশিং মিডোজে দর্শকদের ব্যবহারে। তাঁর কথা, ‘‘ওরা যে ভাবে আমাকে সারাক্ষণ উৎসাহ দিয়ে যাচ্ছিল, তা নিজেরই মাঝে মাঝে বিশ্বাস হচ্ছিল না।’’ চতুর্থ রাউন্ডে প্রতিপক্ষ হিসেবে তিনি পেলেন অবাছাই পর্তুগালের জোয়াও সুসাকে। যদিও নোভাক বললেন, ‘‘ও দারুণ লড়াকু। সহজেই জিতব যাঁরা ভাবছেন তাঁরা ভুল করছেন। আমাকেও লড়তে হবে।’’

এ দিকে, মেয়েদের বিভাগে তারকা-বিদায় অব্যাহত। এ বার হারলেন অ্যাঞ্জেলিক কেরবের ও পেত্রা কিতোভা। একই মরসুমে উইম্বলডন ও যুক্তরাষ্ট্র ওপেন কের্বেরের জেতা হল না ভিনাস উইলিয়ামস, সেরিনা উইলিয়ামসদের মতো। তাঁকে হারালেন স্লোভাকিয়ার দমিনিকা চিবুলকোভা ৩-৬, ৬-৩, ৬-৩ সেটে। এখানে আগেই বিদায় নিয়েছেন বিশ্বের এক ও দু’নম্বর তারকা সিমোনা হালেপ এবং ক্যারোলিন ওজনিয়াকি। এ দিকে পরাজিত কের্বের নিজের হতাশা স্পষ্ট করে বলে গেলেন, ‘‘এক-একদিন এ রকমই হয়। আপ্রাণ চেষ্টা করেও কাজের কাজটা হয় না। কী আর করা যাবে।’’ কিতোভাকে হারালেন বেলারুশের আরনিয়া সাবালেকভা। ফল ৭-৬, ৬-১। পাশাপাশি স্পেনের কার্লা সুয়ারেস নাভারোর কাছে হেরে বিদায় নিলেন ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়াও। সুয়ারেস খেলবেন মারিয়া শারাপোভার বিরুদ্ধে। মেয়েদের বিভাগে দিনের আর একটি চমক চেক প্রজাতন্ত্রের কিশোরী মার্ক ভন্দ্রুশোভার জয়। তিনি হারিয়েছেন ত্রয়োদশ বাছাই বেলজিয়ামের কিকি বের্তেনসকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Tennis Roger Federerরজার ফেডেরারযুক্তরাষ্ট্র ওপেন US Open Nick Kyrgiosনিক কিরিয়স
Something isn't right! Please refresh.

Advertisement