Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এগোলেন ফেডেরার, বিতর্কে কিরিয়স

এ বার বিতর্কের কেন্দ্রীয় চরিত্র নিক কিরিয়স এবং এক চেয়ার আম্পায়ার। অস্ট্রেলিয়ার তারকা দ্বিতীয় রাউন্ডে জিতে রজার ফেডেরারের মুখোমুখি।

নিজস্ব প্রতিবেদন
০১ সেপ্টেম্বর ২০১৮ ০৪:১৮
Save
Something isn't right! Please refresh.
কিংবদন্তি: দুরন্ত ছন্দে যুক্তরাষ্ট্র ওপেনে রজার ফেডেরার। ছবি: এএফপি।

কিংবদন্তি: দুরন্ত ছন্দে যুক্তরাষ্ট্র ওপেনে রজার ফেডেরার। ছবি: এএফপি।

Popup Close

ফের বিতর্কে বিদ্ধ যুক্তরাষ্ট্র ওপেন।

এ বার বিতর্কের কেন্দ্রীয় চরিত্র নিক কিরিয়স এবং এক চেয়ার আম্পায়ার। অস্ট্রেলিয়ার তারকা দ্বিতীয় রাউন্ডে জিতে রজার ফেডেরারের মুখোমুখি। কিন্তু তিনি ফেডেরারের মুখোমুখি পড়ার আগেই প্রবল বিতর্কে জড়িয়ে পড়েন। তাঁর প্রতিপক্ষ অভিযোগ তোলেন ম্যাচ চলাকালীনই চেয়ার আম্পায়ার নিজের জায়গা ছেড়ে উঠে এসে তাঁকে পেপটক দেন।

কিরিয়সের লড়াই ছিল ফ্রান্সের পিয়ের হুজুয়েস হার্বাটের বিরুদ্ধে। প্রথম সেটে হারার পরে দ্বিতীয় সেটে কিরিয়স যখন ০-৩ পিছিয়ে সেই সময় ম্যাচের চেয়ার আম্পায়ার মহম্মদ লাহয়ানি নেমে আসেন কোর্টে। তিনি নাকি তখন কিরিয়সকে বলেন, ‘‘আমি তোমাকে সাহায্য করতে চাই।’’ তাঁকে আরও বলতে শোনা যায়, ‘‘তুমি আজ নিজের মধ্যে নেই। আমি সেটা জানি। তুমি আরও বড় খেলোয়াড়।’’ আম্পায়ারের এই ‘পেপটকের’ জোরেই কি না জানা নেই, তবে কিরিয়স সেখান থেকে ম্যাচে ফেরেন। শেষ পর্যন্ত তিনি জেতেন ৪-৬, ৭-৬ (৮-৬), ৬-৩, ৬-০।

Advertisement

আম্পায়ারের এ ভাবে কিরিয়সের সঙ্গে কথা বলার ঘটনায় প্রবল ক্ষুব্ধ তাঁর প্রতিদ্বন্দ্বী হার্বার্ট। তিনি বলেন, ‘‘আম্পায়ারের তো কিরিয়সের সঙ্গে কথা বলার কোনও দরকারই ছিল না। আম্পায়ার শুধু বলতে পারতেন, ম্যাচে মন দাও। কারণ এ ভাবে যদি তুমি খেলতে থাক, তা হলে তোমাকে ওয়ার্নিং দিতে আমি বাধ্য হব।’’ তিনি আরও যোগ করেন, ‘‘আম্পায়ার তো নিজের চেয়ার থেকেই কথাগুলো বলতে পারতেন। কোর্টে নেমে এসে বলার তো প্রয়োজন ছিল না। এটা তাঁর কাজও নয়। উনি তো আর কোচ নন। উনি আম্পায়ার।’’

কিরিয়স অবশ্য ঘটনাটা হাল্কা করার চেষ্টা করেন। তিনি বলেন, ‘‘আম্পায়ার আমায় বলেন উনি আমার খেলা পছন্দ করেন। জানি না এটা উৎসাহ দেওয়া বলা যায় কি না। উনি বলেছিলেন যে রকম খেলছি সেটা ভাল দেখাচ্ছে না। আমি নিজেও জানতাম যা খেলছি সেটা ভাল দেখাচ্ছে না।’’ যুক্তরাষ্ট্র ওপেনের কর্মকর্তারা অবশ্য হার্বার্টের অভিযোগ মানছেন না। তাঁদের মতে, তখন দর্শকদের চিৎকারে কিরিয়সের আম্পায়ারের কথা শোনার মতো অবস্থা ছিল না। চেয়ার আম্পায়ারের আশঙ্কা ছিল কিরিয়সের কোনও চোট লেগেছে। সেটা নিশ্চিত করতেই তিনি চেয়ার ছেড়ে কোর্টে নেমে এসেছিলেন।

এ ছাড়া নামী তারকাদের মধ্যে জিতেছেন রজার ফেডেরার, নোভাক জোকোভিচ, অ্যাঞ্জেলিক কের্বের, মারিয়া শারাপোভা, পেত্রা কিতোভা, আলেকজান্ডার জেরেভ, কেই নিশিকোরিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Tennis Roger Federerরজার ফেডেরার Nick Kyrgios US Openনিক কিরিয়স
Something isn't right! Please refresh.

Advertisement